০৪ ডিসেম্বর ২০২০

লজ্জার রেকর্ডে ধোনিদের বিদায়

লজ্জার রেকর্ডে ধোনিদের বিদায় - ছবি : সংগৃহীত

আইপিএলের ইতিহাসে এর আগে প্লে অফ খেলেনি, এমন রেকর্ড নেই চেন্নাই সুপার কিংসের। আবার আইপিএলে কোনো দলের কাছে ১০ উইকেটে হেরেছে এই দলটি, এমন নজিরও নেই। শুক্রবার রাতে তা ঘটল। মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে ১০ উইকেটে হেরেছে চেন্নাই। সেই সঙ্গে চলমান আইপিএল থেকে বিদায় ঘণ্টাও বেজে গেল ধোনিদের।

১১ ম্যাচে তিন জয়, আট হার। পয়েন্ট ৬। অবস্থান তলানিতে। এমন চিত্রটা চেন্নাইয়ের সঙ্গে প্রথমবারের মতো সেটে গেল। চেন্নাইকে উড়িয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ১০ ম্যাচে সাত জয়ে দলটির পয়েন্ট ১৪।

আগে ব্যাট করতে নেমে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং। ২০ ওভারে তিন বারের চ্যাম্পিয়নরা করে ৯ উইকেটে ১১৪ রান। মুম্বাই বোলারদের মধ্যে ঝলক দেখালেন বোল্ট (৪-১৮), বুমরা (২-২৫) ও রাহুল চাহার (২-২২)।
রান তাড়া করতে নেমে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় মুম্বাই। ঈশান কিষাণ (৬৮) ও কুইন্টন ডি' কক (৪৬) অপরাজিত থেকে যান।

এ বারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল চেন্নাই ও মুম্বাই। সেই ম্যাচ জিতেছিল ধোনির দল। এবার সেই চেন্নাই কুপোকাত মুম্বাইর কাছে।

এ দিন প্রথম একাদশে একাধিক পরিবর্তন এনেছিল চেন্নাই। শেন ওয়াটসন, কেদার যাদব, পীযূষ চাওলাকে দলের বাইরে রেখে ইমরান তাহির, রুতুরাজ গায়কোয়াড় ও নারায়ণ জগদিসানকে সুযোগ দেওয়া হয়। কিন্তু কোন কিছুতেই সুবিধা করতে পারল না চেন্নাই। ব্যাটসম্যানদের মধ্যে বলতে লড়লেন এক স্যাম কুরান। ৫২ রানে তিনি আউট হন বোল্টের বলে। ৪ ওভারে এক মেডেনে ১৮ রানে চার উইকেট নেয়া কিউই পেসার ট্রেন্ট বোল্ট জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)