২৫ সেপ্টেম্বর ২০২০

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার অঘোষিত ফাইনাল আগামীকাল

ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার অঘোষিত ফাইনাল আগামীকাল - ছবি: সংগৃহীত

প্রথম ওয়ানডে অস্ট্রেলিয়া, দ্বিতীয়টিতে ইংল্যান্ড জয় পাওয়ায় দুই দলের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। ফলে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি রূপ নিয়েছে অঘোষিত ফাইনালে। এই ম্যাচের বিজয়ী দল নিবে সিরিজ জয়ের স্বাদ। দু’দলেরই লক্ষ্য সিরিজ জয়। ম্যানচেস্টার ওল্ড ট্রাফোর্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। টি-টোয়েন্টি সিরিজ ২-১ হারের পর ওয়ানডেতে দারুণভাবে শুরু করে সফরাকারী অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে ১৯ রানে জয় পায় অ্যারন ফিঞ্চের দল। দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিজেদের করে নিতে পারত অসিরা। নিজেদের দোষেই ২৪ রানে হারে তারা। এই জয়ে সিরিজে ১-১ সমতা আনতে পারে ইংল্যান্ড।

অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ তিনি বলেছেন, ‘আগের ম্যাচের ভুল থেকে শিক্ষা নিতে হবে। ব্যাটসম্যানদের আরো বেশি দায়িত্ব নিয়ে খেলতে হবে। সিরিজ জিততে হলে, ভালো খেলা ছাড়া উপায় নেই।’ ২০১৫ সালে সর্বশেষ ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ জিতেছিলো অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জিতেছিলো তারা। এরপর দু’বার ইংল্যান্ডের বিপক্ষে খেললেও, দু’টি সিরিজই হারে অসিরা।

অন্যদিকে টি-টোয়েন্টির মতোই সিরিজ জয়ের সুর ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মরগানের, ‘পিছিয়ে পড়েও যেভাবে আমরা সিরিজে ফিরেছি, তা প্রশংসনীয়। পাঁচ বছর ধরে দেশের মাটিতে ওয়ানডে আমাদের সাফল্য ঈর্ষনীয়। কোনো সিরিজ হারিনি আমরা। এই ধারাটা অব্যাহত রাখতে হবে।’


আরো সংবাদ

সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (১৫৪৭২)ধর্ষণ মামলা : ফেসবুকে যা বললেন হাসান আল মামুন (১২০৩৯)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৯০৩৬)শিক্ষার্থীদের অটো প্রমোশন হবে না : শিক্ষা বোর্ড (৮৯৬২)মালয় রাজনীতিতে নতুন ঝড় : প্রধানমন্ত্রী হচ্ছেন আনোয়ার? (৮০৭৫)সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (৭৬৩৬)শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পূর্বপ্রস্তুতি নিতে পরিপত্র জারি (৭৫৯৮)এরদোগান কেন বারবার নানা মঞ্চে কাশ্মির প্রশ্ন তুলছেন? (৭৪৪৬)ঢাকা-দিল্লি সম্পর্কের অবনতি, মোদিকে দুষলেন রাহুল (৭২৭৩)দেশের জন্য আমি জীবন উৎসর্গ করলেও আমার বাবার আরো দুটি ছেলে থাকবে : ভিপি নূর (৬৭২৫)