১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আলোচনায় আব্বাসের ডেভিলারি

আলোচনায় আব্বাসের ডেভিলারি - ছবি : সংগৃহীত

ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের প্রথম ইনিংসে যে ডেলিভারিতে বেন স্টোকসকে বোল্ড করেছেন পাকিস্তানের পেসার মোহাম্মাদ আব্বাস সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে সেই বলটি। অনেকেই বলছেন, ইতিহাসের সেরা ডেলিভারিগুলোর সংক্ষিপ্ত তালিকায় ঢুকে গেছে সেটি।

শনিবার ইংল্যান্ডের ইনিংসের ষষ্ঠ ওভারের তৃতীয় ডেলিভারি ছিল সেটি। অফস্ট্যাম্পের সামান্য বাইরে পিচ করা গুড লেন্থের বলটি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে ব্যাট ও ডান পা এক সাথে সামনে বাড়িয়েছিলেন বামহাতি বেন স্টোকস; কিন্তু সামান্য সুইং করা বলটি তার ব্যাটের পাশ ঘেষে বেড়িয়ে যায়, যাওয়ার সময় উড়িয়ে নিয়ে যায় স্ট্যাম্পের বেলগুলো। স্টোকস শুরুতে বুঝতে পারেনি কী হয়েছে; কিন্তু আব্বাসকে দুই হাত প্রসারিত করে দৌড় দিতে দেখে বুঝতে পারেন সর্বনাশ হয়ে গেছে। শূন্য রানে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। ইংল্যান্ডের স্কোর হয়ে যায় ৩ উইকেটে ১২।

ধারাভাষ্য কক্ষে থাকা ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন এই ডেভিলারি দেখে বলে ওঠেন, ‘আহ গেল!... কী দারুণ এক ডেলিভারি। স্টোকসকে ফেরাতে বিশেষ কিছু দরকার ছিলো, এটাই সেই বিশেষ কিছু। পাকিস্তান ক্রিকেট তার সেরা সময়ে আছে। একবার নামছে, পরের মিনিটেই জ্বলে উঠছে’।
ক্রিকইনফো তাদের প্রতিবেদনে লিখেছে, আমরা যখন শতাব্দীর সেরা ২০টি ডেলিভারি নিয়ে নিয়ে ধারাবাহিক রিপোর্ট প্রকাশ শুরু করেছি তখন- আব্বাস এই ডেলিভারিতে জানিয়ে দিলেন আমাদের তালিকাটি আবার নতুন করে সাজাতে হবে।


আরো সংবাদ



premium cement