২৯ সেপ্টেম্বর ২০২০

আলোচনায় আব্বাসের ডেভিলারি

আলোচনায় আব্বাসের ডেভিলারি - ছবি : সংগৃহীত

ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের প্রথম ইনিংসে যে ডেলিভারিতে বেন স্টোকসকে বোল্ড করেছেন পাকিস্তানের পেসার মোহাম্মাদ আব্বাস সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে সেই বলটি। অনেকেই বলছেন, ইতিহাসের সেরা ডেলিভারিগুলোর সংক্ষিপ্ত তালিকায় ঢুকে গেছে সেটি।

শনিবার ইংল্যান্ডের ইনিংসের ষষ্ঠ ওভারের তৃতীয় ডেলিভারি ছিল সেটি। অফস্ট্যাম্পের সামান্য বাইরে পিচ করা গুড লেন্থের বলটি রক্ষণাত্মক ভঙ্গিতে খেলতে ব্যাট ও ডান পা এক সাথে সামনে বাড়িয়েছিলেন বামহাতি বেন স্টোকস; কিন্তু সামান্য সুইং করা বলটি তার ব্যাটের পাশ ঘেষে বেড়িয়ে যায়, যাওয়ার সময় উড়িয়ে নিয়ে যায় স্ট্যাম্পের বেলগুলো। স্টোকস শুরুতে বুঝতে পারেনি কী হয়েছে; কিন্তু আব্বাসকে দুই হাত প্রসারিত করে দৌড় দিতে দেখে বুঝতে পারেন সর্বনাশ হয়ে গেছে। শূন্য রানে প্যাভিলিয়নে ফিরতে হয় তাকে। ইংল্যান্ডের স্কোর হয়ে যায় ৩ উইকেটে ১২।

ধারাভাষ্য কক্ষে থাকা ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন এই ডেভিলারি দেখে বলে ওঠেন, ‘আহ গেল!... কী দারুণ এক ডেলিভারি। স্টোকসকে ফেরাতে বিশেষ কিছু দরকার ছিলো, এটাই সেই বিশেষ কিছু। পাকিস্তান ক্রিকেট তার সেরা সময়ে আছে। একবার নামছে, পরের মিনিটেই জ্বলে উঠছে’।
ক্রিকইনফো তাদের প্রতিবেদনে লিখেছে, আমরা যখন শতাব্দীর সেরা ২০টি ডেলিভারি নিয়ে নিয়ে ধারাবাহিক রিপোর্ট প্রকাশ শুরু করেছি তখন- আব্বাস এই ডেলিভারিতে জানিয়ে দিলেন আমাদের তালিকাটি আবার নতুন করে সাজাতে হবে।


আরো সংবাদ

প্রবাসী স্ত্রীকে ভিডিও কলে রেখে স্বামীর আত্মহত্যা ‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ নাটক ‘ইনডেমনিটি’ : তারানা হালিমসহ ৫ জনের মামলা খারিজ এমসি কলেজে নারী ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি মহিলা দলের ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ অস্বীকার তেহরানের নওগাঁয় বন্যা পরিস্থিতির অবনতি, হুমকির মুখে আহসানগঞ্জ হাট-সংলগ্ন ব্রিজ স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড দেশে করোনায় আরো ২৬ জনের মৃত্যু স্লোভেনিয়ায় বাংলাদেশীসহ ১১৩ অভিবাসী আটক ওমানে বাংলাদেশ স্কুল মাস্কাটের জন্য স্বস্তির খবর মাস্ক কেলেঙ্কারি : জেএমআই চেয়ারম্যান গ্রেফতার

সকল

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)