৩০ সেপ্টেম্বর ২০২০

করোনা আক্রান্ত চার ফুটবলার

করোনা আক্রান্ত চার ফুটবলার - নয়া দিগন্ত

বাফুফের কর্মকর্তা এবং কর্মচারীদের পর এবার করোনা ছোবল মারলো জাতীয় ফুটবল দলের উপর। ৮ অক্টোবর থেকে শুরু বাংলাদেশ দলের কাতার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ। এ জন্য গতকাল থেকে শুরু হয়েছে ফুটবলারদের রিপোর্টিং।

এর আগে সব ফুটবলারকে যার যার মতো করে করোনা টেষ্ট করাতে বলা হয়েছিল। এতে করোনা ভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে বিশ্বনাথ ঘোষের শরীরে। আর বুধবার বাফুফের উদ্যোগে করা টেস্টে করোনা পজিটিভ হয় প্রথমবারের মতো ডাক পাওয়া এম এস বাবলু, সুমন রেজা এবং নাজমুল ইসলাম রাসেলের। এই তিন ফুটবলারকে রেখেই গতরাতে বাকী ফুটবলারদের নিয়ে ক্যাম্প করতে সারাহ রিসোর্টে চলে গেছেন কোচ মাসুদ পারভেজ কায়সার। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাবলু, রাসেল এবং সুমনরা ছিলেন বাফুফে ভবনে ম্যানেজার সত্যজিৎ দাস রুপু এবং ডা. ইমরানের তত্ত্ববধানে।

বিশ্বনাথ দুই দিন আগে অ্যাপোলো হাসপাতালে করোনা টেস্ট করিয়ে পজিটিভ প্রমানিত হন। গত পরশু তিনি ফের আনোয়ার খান মর্ডান হাসপাতালে টেস্ট করান। সেই রিপোর্ট এখনো হাতে পাননি তিনি। বসুন্ধরা কিংসের এই রাইটব্যাক তার নিজ বাসায় আইসোলেশনে আছেন। সাথে তার স্ত্রীও করোনায় আক্রান্ত। গত পরশু রাতে তার করোনা পজিটিভ হওয়ায় বুধবার বাফুফের ক্যাম্পে আর আসেননি। জানান জাতীয় দলের সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সার। কায়সারের দেয়া তথ্য, চার ফুটবলারের ফের করোনা টেস্ট হবে এক সপ্তাহ পর। তখন রিপোর্ট নেগেটিভ হলে আরো এক সপ্তাহ আইসোলেশনে থাকার পর পুরোপুরি সুস্থ হলে তবেই জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন।

বিশ্বনাথ ছাড়া বুধবার অন্য ১১ ফুটবলার বাফুফে ভবনে আসেন। তাদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে করোনা টেস্ট করানো হয়। আগে এদের রিপোর্ট নেভেটিভ ছিল। এরা হলেন পাপ্পু হোসেন, নাজমুল ইসলাম রাসেল, এম এস বাবলু, নাজমুল ইসলাম রাসেল, ফয়সাল আহমেদ ফাহিম, মনজুরুর রহমান মানিক, আবদুল্লাহ, ইয়াসিন আরাফাত, বিপলু আহমেদ ও মাহাবুবুর রহমান সুফিল। আজ আসার কথা আনিসুর রহমান জিকো, সুশান্ত ত্রিপুরা, রবিউল হাসান, আরিফুর রহমান, শহীদুল আলম সোহেল, সাদ উদ্দিন, সোহেল রানা, ইব্রাহিম, রহমত মিয়া, রিয়াদুল হাসান, রাকিব হোসেন এবং টুটুল হোসেন বাদশাদের। শুক্রবার যোগ দেবেন তৌহিদুল আলম সবুজ, তপু বর্মন, মামুনল ইসলাম মামুন, আশরাফুল ইসলাম রানা, রায়হান হাসান, ইয়াসিন খান এবং নাবিব নেওয়াজ জীবন।

এখনও ক্যাম্পে না আসা অন্য ফুটবলাররা নিজ উদ্যোগে করা করোনা টেস্টের রিপোর্টও বুধবার রাতে পাওয়ার কথা।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)