২৮ সেপ্টেম্বর ২০২০

৩১ বল খেলে ১১ রান করতে পারেননি গেইল

৩১ বল খেলে ১১ রান করতে পারেননি গেইল - ছবি : সংগৃহীত

এ যেন ভিন্ন গ্রহের ক্রিস গেইল। যে পরিচয়ের ভক্তদের কাছে পরিচিত তিনি, যে ধাঁচের ব্যাটিং তিনি করেন তার চেয়ে পুরোপুরি আলাদা স্বভাবের মানুষ হিসেবে বৃহস্পতিবার ভারত-ওয়েস্টইন্ডিজ ম্যাচে দেখা গেছে তাকে। প্রভিডেন্সে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অবশ্য বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে, কিন্তু স্বভাব বিরুদ্ধ গেইলের কারণেই ম্যাচটি সবচেয়ে আলোচিত এখন।

বৃহস্পতিবার ভারতের বিপক্ষে মাঠে নেমেই রেকর্ড গড়েছেন গেইল। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড এখন তাঁর (২৯৬ ম্যাচ)। এ পথে তিনি পেছনে ফেলেছেন ব্রায়ান লারাকে। ‘প্রিন্স অব ত্রিনিদাদ’-এর আরেকটি রেকর্ড এ ম্যাচে খুব সহজেই টপকে যেতে পারতেন গেইল। সহজাত ব্যাটিং করতে পারলে তাঁর জন্য ওই রেকর্ডটি গড়া কোনো বিষয় ছিল না। কিন্তু ১১তম ওভারে গেইল যখন আউট হলেন, তখন তাঁর নামের পাশে লেখা ৩১ বলে ৪! ভুল পড়েননি। বাউন্ডারি নয়, দৌড়ে এ চার রান নিতে হয়েছে গেইলকে।

সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডটি গড়ার পর গেইলের সামনে যে রেকর্ডটি ছিল, ওয়েস্ট ইন্ডিজের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ রানের মাইলফলক। এ রেকর্ডটিও ব্রায়ান লারার, অথচ গেইল স্বাভাবিক খেললে এ রেকর্ড আজ তাঁর দখলে থাকার সম্ভাবনাই ছিল সবচেয়ে বেশি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৯৫ ম্যাচে ১০৩৪৮ রান করেছেন লারা। তাঁকে পেছনে ফেলতে গেইলের দরকার ছিল মাত্র ১১ রান। অথচ ৩১ বল খেলেও গেইল এ কয়টা রান করতে পারেননি! যেখানে এ ব্যাটসম্যানেরই রয়েছে ৩০ বলে সেঞ্চুরি আর ১২ বলে ফিফটি তুলে নেওয়ার মতো নজির। আর ত্রিশের কম বল খেলে ফিফটি তো তুলে নিয়েছেন অহরহ।

কাল লারার রেকর্ড ভাঙতে না পারলেও শম্ভুকগতির ব্যাটিংয়ে একটি নজিরও গড়েছেন গেইল। ওয়ানডেতে ন্যূনতম ২৫ বল খেলেছেন, গেইলের এমন ইনিংসগুলোর মধ্যে এটি ছিল মন্থরতম। ওয়েস্ট ইন্ডিজ ১৩ ওভারে ১ উইকেটে ৫৪ রান তোলার পর বৃষ্টির জন্য খেলা আর মাঠে গড়ায়নি। ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।


আরো সংবাদ

পরকীয়ায় মগ্ন পুলিশের ডিজিকে ধরে ফেললেন স্ত্রী, তারপর... ঋণের কিস্তি ডিসেম্বর পর্যন্ত শোধ না করলেও খেলাপি না করার নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না সাকিব বিএনপি প্রার্থী সালাহউদ্দিন এর নির্বাচনী গণসংযোগ শুরু তাজউদ্দীন আহমদের বোন মরিয়ম হেলালের ইন্তেকাল শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী গাজীপুরে পৃথক ঘটনায় ২ জনের ঝুলন্ত লাশ উদ্ধার রুহিয়া-পাটিয়াডাঙ্গী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ফরিদপুরে দেয়ালচাপায় শিশুর মৃত্যু ৩ অক্টোবর থেকে অবৈধভাবে দখলকৃত পার্কগুলোতে উচ্ছেদ অভিযান : মেয়র আতিক নোয়াখালীতে আল্লামা শফীর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (২৩৬৪৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১৭১০৮)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১২১১৪)শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১১৯৫৪)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১১৯৫১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (১০৩৪৮)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৯১৬৩)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (৯০৯৭)নুরকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের (৮৬৬২)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই (৮১৪৮)