১৬ জুন ২০২১
`

স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিকের ওয়েবিনার অনুষ্ঠিত

-

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড মালয়েশিয়া সম্প্রতি যৌথভাবে ‘হালাল ৩৬০ : হালাল ইকোসিস্টেমে সংযুক্ত হচ্ছে আপনার ব্যবসায়’ শীর্ষক একটি ওয়েবিনার আয়োজন করেছে। ওয়েবিনারটিতে কিভাবে হালাল ইকোসিস্টেম অনুসরণ করে বাংলাদেশ এবং মালয়েশিয়া ব্যবসায়িক এবং অর্থনৈতিক সহযোগিতার উন্নয়ন সম্ভব, এ নিয়ে দুই দেশের বাণিজ্যিক নেতৃবৃন্দ আলোচনা ও মতবিনিময় করেছেন।
মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: গোলাম সারোয়ার অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে অংশগ্রহণ করেন। এছাড়া স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড মালয়েশিয়ার সিইও আবরার এ আনোয়ার তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে ওয়েবিনারে বক্তব্য রাখেন।
যেসব প্যানেলিস্ট তাদের মন্তব্য উপস্থাপন করেন তারা হলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট রিজওয়ান রহমান।
প্রাণ-আরএফএল গ্রুপ বাংলাদেশের চেয়ারম্যান এবং সিইও আহসান খান চৌধুরী। ডুয়োফার্মা বায়োটেক বেরহাদ, মালয়েশিয়ার সিওও ওয়ান আমির জেফরি ওয়ান আব্দুল মাজিদ। হালাল ডেভেলপমেন্ট করপোরেশন বেরহাদ মালয়েশিয়ার হেড অব ালাল কন্সালট্যান্সি অ্যান্ড অ্যাডভেসরি ধালিফ আনুয়ার। স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিকের ইসলামিক অরিজিনেশনের প্রধান এবং ম্যানেজিং ডিরেক্টর আহসান আলী।
ওয়েবিনারটি উপস্থাপনা করেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং, বিটপী দাশ চৌধুরী; প্যানেল মডারেশন করেন স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক, মালয়েশিয়ার ইসলামিক বিজনেস অ্যান্ড প্রোডাক্ট ম্যানেজমেন্টের এক্সিকিউটিভ ডিরেক্টর বিলাল পারভেইজ।
স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও, নাসের এজাজ বিজয় বলেন, হালাল পণ্যের বাজার খাদ্য ও পানীয়জাত পণ্য থেকে প্রসাধনী, ফার্মাসিউটিক্যালস, শালীন ফ্যাশন এবং পর্যটন পর্যন্ত প্রসারিত হওয়ার কারণে বিশ্বব্যাপী, হালাল পণ্যগুলোর চাহিদা ক্রমে বেড়ে চলেছে। বিশ্ব হালাল পণ্যের বাজার ২০২৩ সালের মধ্যে ৩.১ ট্রিলিয়ন মার্কিন ডলারের বাজারে পরিণত হচ্ছে। সঠিক ইকোসিস্টেম সাপোর্ট এবং পারস্পরিক সহযোগিতার সাথে বাংলাদেশ এবং মালয়েশিয়ার প্রতিষ্ঠানগুলো এই ক্রমবর্ধমানশীল বৈশ্বিক বাজারে অগ্রগতির মাধ্যমে দুই দেশের অর্থনীতিকে সামনের দিকে এগিয়ে নিতে সক্ষম হবে। বিজ্ঞপ্তি।



আরো সংবাদ