০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


ভাসানী অনুসারী পরিষদের সভায় বক্তারা

শোষণহীন সমাজ প্রতিষ্ঠার লড়াই করেছেন কাজী জাফর

-

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী অনুসারী পরিষদ দেশব্যাপী আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, কাজী জাফর আহমদ আমৃত্যু একটি শোষণহীন সমাজ প্রতিষ্ঠার জন্য লড়াই করেছেন। দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে আমরা তার সুযোগ্য নেতৃত্ব পেয়েছি। তার কাছ থেকে যে শিক্ষা পেয়েছি তা সারা জীবন চলার পথের পাথেয় হয়ে থাকবে। আমরা আজ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছি। বর্তমান সরকারের স্বৈরাচারী কার্যকলাপ দেশ এবং দেশের মানুষকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। শাসকগোষ্ঠী দেশে পুনরায় বাকশালী শাসন প্রতিষ্ঠার জন্য সব গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে ধ্বংস করার চক্রান্তে লিপ্ত। এমনি অবস্থায় দেশকে বাঁচানোর জন্য জাতীয় ঐক্যের বড় প্রয়োজন। এই জাতীয় ঐক্য প্রতিষ্ঠার জন্য যিনি অগ্রণী ভূমিকা পালন করতে পারতেন তিনি হলেন কাজী জাফর আহমদ।
ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম মেম্বার অ্যাডভোকেট সুলতান আলম মল্লিকের সভাপতিত্বে সভায় আলোচনা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার আহসান হাবিব লিংকন, গণদলের চেয়ারম্যান এ টি এম গোলাম মাওলা চৌধুরী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম মেম্বার মাওলানা রুহুল আমিন, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম মেম্বার মো: আখতার হোসেন, জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব এ এস এম শামীম, প্রগশ-এর সভাপতি মেহেদী হাসান তালুকদার তপন প্রমুখ। সভায় মুনাজাত পরিচালনা করেন হাফেজ কারি মো: রফিকুল ইসলাম।
সভাপতির বক্তৃতায় অ্যাডভোকেট সুলতান আলম মল্লিক বলেন, কাজী জাফর আহমদ ছিলেন মজলুম জননেতা মওলানা ভাসানীর একনিষ্ঠ অনুসারী। তার অনুপ্রেরণাতেই ভাসানী অনুসারী পরিষদের জন্ম। তিনি কাজী জাফর আহমদের রাজনৈতিক জীবন থেকে শিক্ষা গ্রহণের জন্য সবার প্রতি আহ্বান জানান।
এ দিকে কাজী জাফর আহমদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে টাঙ্গাইল জেলা কমিটি টাঙ্গাইলের প্যারাডাইস পাড়া হলে আলোচনা সভা, খতমে কুরআন, দোয়া, মিলাদ ও দরিদ্রদের মধ্যে খাবার বিতরণ করে।


আরো সংবাদ



premium cement
ভূরুঙ্গামারীতে অটোরিকশার ধাক্কায় শিশু নিহত শ্রমিকের ন্যায্য দাবি মেনে নিতে হবে : অধ্যাপক হারুনুর রশিদ খান গাজায় যুদ্ধ বন্ধে রাজি হবো না : ব্লিনকেনকে নেতানিয়াহু আর ইশারা নয়, সরাসরি মুসলিমদের নিশানা করেই ভোট প্রচারে মোদি বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের নিপীড়িতরাই বিজয়ী হ‌বে : রিজভী ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন করুন : বিএফইউজে ও ডিইউজে নেতারা হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী ই-মেইলে বোমার হুমকি : বন্ধ দেয়া হলো দিল্লির ১০০ স্কুল হাসপাতালের পৌঁছেছেন খালেদা জিয়া

সকল