০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

বিচারপতি টি এইচ খানের জন্মদিন পালিত

বিচারপতি টি এইচ খানের জন্মদিনে আইনজীবীদের শুভেচ্ছা : নয়া দিগন্ত -

আইনজীবীদের অভিনন্দন, ভালোবাসা ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন সুপ্রিম কোর্টের প্রবীণতম আইনবিদ ও বরণ্যে ব্যক্তিত্ব বিচারপতি টি এইচ খান। গতকাল ছিল তার ৯৯তম জন্মদিন। জন্মদিনের শুভেচ্ছা জানাতে তার মোহাম্মদপুরের বাসভবনে আসেন অর্ধশতাধিক আইনজীবী। তাকে শুভেচ্ছা জানান, প্রবীণ আইনজীবী ও জাতীয় সংসদের সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার আমীর-উল ইসলাম, সাবেক ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা, বিচারপতি সৈয়দ মো: দস্তগীর হোসেন, বিচারপতি সৈয়দ এ বি মাহমুদুল হক, সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন, ঢাকা বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদারসহ অর্ধশতাধিক আইনজীবী। আইনজীবীরা ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং জন্মদিনের কেক কাটেন।
১৯২০ সালের ২১ অক্টোবর বিচারপতি টি এইচ খান ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজলোধীন ঔটি গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৪৭ সালে তিনি আইন পেশায় যোগদেন। বর্তমানে তিনি দেশের প্রবীণতম কর্মরত আইনজীবী। বিচারপতি টি এইচ খান নামে তিনি সমধিক পরচিতি হলেও তার প্রকৃত নাম তাফাজ্জাল হোসেন খান।
বিচারপতি টি এইচ খানের ছেলে মো: ফয়সাল এইচ খান জানিয়েছেন গতকাল সন্ধ্যায় মোহাম্মদপুরের নিজ বাসভবনে পরিবার-পরিজন, আইনজীবী ও শুভাকাক্সক্ষীদের সাথে তিনি ৯৯তম জন্ম দিন পালন করেন।


আরো সংবাদ


premium cement