২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


হাতিরঝিল থানা উদ্বোধন

-

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৫০তম থানা হিসেবে হাতিরঝিল থানার কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বিকেলে মগবাজারের মধুবাগে অবস্থিত এ থানাটি ফিতা কেটে ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। হাতিরঝিলের পুরো এলাকাসহ রমনা, তেজগাঁও শিল্পাঞ্চল ও রামপুরা থানার কিছু অংশ নিয়ে হাতিরঝিল থানাটি গঠিত হয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও র্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার মো: আসাদুজ্জামান মিয়া। উদ্বোধন অনুষ্ঠানের পর মধুবাগ মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
হাতিরঝিল থানা এলাকা
ওয়ার্ড নম্বর ৫৫ (আংশিক) : মীরেরটেক, মীরবাগ, মধুবাগ, পূর্ব নয়াটোলা, দক্ষিণ নয়টোলা, মগবাজার ওয়ারলেস কলোনি, উত্তর নয়াটোলা দ্বিতীয় বাগ। ওয়ার্ড নম্বর ৫৪ (আংশিক) : বড় মগবাজার, দিলু রোড, নিউ ইস্কাটন রোড, পশ্চিম মগবাজার, মধ্য পেয়ারাবাগ, গ্রিনওয়ে, উত্তর নয়াটোলা প্রথম বাগ। ওয়ার্ড নম্বর ৩৯ (আংশিক) : সার্ক ফোয়ারা, হোটেল সোনারগাঁও রোড, বিজিএমইএ ভবন ও লিংক রোডের রেলক্রসিং। ওয়ার্ড নম্বর ৩৭ : বেগুনবাড়ী খাল ও রেইনবো ক্রসিং। ওয়ার্ড নম্বর ৩৮ (আংশিক) : তেজকুনি পাড়া, শাহীনবাগ, আরজতপাড়া ও সংলগ্ন এলাকা।
হাতিরঝিল থানার সীমানা
উত্তরে সার্ক ফোয়ারা ক্রসিং, সোনারগাঁও হোটেল পান্থপথ হয়ে টঙ্গী ডাইভারসন রোড সংযোগস্থল হয়ে হাতিরঝিল লিংক রোডের উত্তর পাশ ঘেঁষে গুলশান ব্রিজ পর্যন্ত। পশ্চিমে সার্ক ফোয়ারা ক্রসিং থেকে বাংলামোটর ক্রসিং পর্যন্ত রাস্তার মাঝ দিয়ে রাস্তার পূর্ব দিকের অংশ। দক্ষিণে বাংলামোটর ক্রসিং থেকে ইস্কাটন রোড হয়ে মগবাজার ক্রসিং হয়ে নিউ সার্কুলার রোড হয়ে মৌচাক ক্রসিং পর্যন্ত রাস্তার মাঝ দিয়ে রাস্তার উত্তর দিকের অংশ। পূর্বে মৌচাক ক্রসিং হয়ে মালিবাগ রেলগেট হয়ে রামপুরা ডিআইটি রোড হয়ে রামপুরা ব্রিজ হয়ে প্রগতি সরণির হাতিরঝিল লিংক রোড পর্যন্ত রাস্তার মাঝ দিয়ে পশ্চিম অংশ।
কর্মকর্তাবৃন্দ
হাতিরঝিল থানাটি তেজগাঁও বিভাগের আওতাভুক্ত থাকবে। বর্তমানে এই বিভাগের উপকমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করছেন বিপ্লবকুমার সরকার। তিনি জানান, নতুন এ থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করবেন আবু মো: ফজলুল করিম, পরিদর্শক (তদন্ত) ইকবাল হোসেন ও পরিদর্শক (অপারেশনস) এসকে খোদা নেওয়াজ।
যোগাযোগ : অফিসার ইনচার্জ (হাতিরঝিল থানা) : ০১৭৬৯৬৯৫১০০; এসি (তেজগাঁও শিল্পাঞ্চল জোন) : ০১৭১৩৩৯৮৫৪৫; এডিসি (তেজগাঁও শিল্পাঞ্চল জোন) : ০১৭১৩৩৯৮৫৫৮ এবং ডিসি (তেজগাঁও বিভাগ) : ০১৭১৩৩৭৩১৭৫।

 

 


আরো সংবাদ



premium cement