৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


নবীনগরে দুই চোখ তুলে গ্রাম্য সর্দারকে হত্যা

নবীনগরে দুই চোখ তুলে গ্রাম্য সর্দারকে হত্যা করেছে প্রতিপক্ষ - প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পূর্ব বিরোধের জেরে মিলন সরকার (৮০) নামে এক গ্রাম্য সর্দারকে দুই চোখ উপড়ে ফেলে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে ধানের জমিতে লাশ ফেলে রাখার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে।

উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর গ্রামে সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। মঙ্গলবার বিকেলে ময়নাতদন্ত শেষে মিলন সর্দারের লাশ দাফন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, ঘটনার দিন সোমবার রাতে গৌরনগর গ্রামে অনুষ্ঠিত একটি ওয়াজ মাহফিলে আজইরা বাড়ির সানাউল্লাহ নামের এক যুবক যোগ দিতে গেলে সরকার বাড়ির কয়েকজন তাকে একা পেয়ে বেধড়ক মারধর করে। এ সংবাদ পেয়ে আজইরা বাড়ির লোকজন উত্তেজিত হয়ে সরকার বাড়ির লোকজনের ওপর হামলা চালায়। এ সময় রাত আনুমানিক ৯টার দিকে নিজের জীবন বাঁচাতে সরকার বাড়ির মিলন সর্দার পাশের গ্রামে পালিয়ে যাওয়ার সময়, পথিমধ্যে তাকে একা পেয়ে তার ওপর নৃশংস হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। এ সময় মিলন সর্দারের দুটি চোখ উপড়ে ফেলে তাকে নৃশংসভাবে কুপিয়ে খুন করে ধানের জমিতে লাশ ফেলে রেখে পালিয়ে যায় খুনিরা।

পরে এ খুনের ঘটনা গ্রামে প্রচার হলে রাতেই পুরো এলাকা চরম উত্তপ্ত হয়ে ওঠে।

এ ঘটনায় আবারো দুই গোষ্ঠীর মধ্যে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কায় যেকোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে বলে জানিয়ে নবীনগর নবীনগর থানার ইন্সপেক্টর (তদন্ত) রুহুল আমীন বলেন, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। ময়নাতদন্ত শেষ হওয়ার পর মঙ্গলবার বিকেলে নামাজে জানাজা শেষে মিলন সর্দারের লাশ গৌরনগর কবরস্থানে দাফন করা হয়েছে।

খুনের ঘটনার সংবাদ পেয়ে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক ও অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং জানাজায় অংশ নিয়েছেন। এ ঘটনায় নবীনগর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গৌরনগর গ্রামে দীর্ঘদিন ধরে ‘আজইরা বাড়ি’ ও ‘সরকার বাড়ি’ নামে দুই গোষ্ঠীর মধ্যে গ্রাম্য আধিপত্য নিয়ে বছরের পর বছর ধরে বিরোধ ও বারবার সংঘর্ষ চলছিল। গ্রাম্য দলাদলি নিয়ে এই দুই গোষ্ঠীর মধ্যে মারামারির ঘটনায় একাধিক খুনের ঘটনাও ঘটে। এর মধ্যে গত দুই বছরেই চারটি খুনের ঘটনা ঘটেছে।


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল