২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নোয়াখালীতে স্বাভাবিক প্রসব সেবা কার্যক্রমের উদ্বোধন

নোয়াখালীতে স্বাভাবিক প্রসব সেবা কার্যক্রমের উদ্বোধন - নয়া দিগন্ত

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নে চব্বিশ ঘন্টা স্বাভাবিক প্রসব সেবা কার্যক্রম চালু করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে মুছাপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এ কার্যক্রমের উদ্বোধন করেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন।

মুছাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরীর সভাপতিত্বে স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিতের লক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকতা জিয়াউল হক মীর, নোয়াখালী জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক একেএম জহিরুল ইসলাম, সহকারী পরিচালক (সিসি) ও ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডা. মো: কামরুল হাসান, কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি খিজির হায়াত খান।

এ সময় বক্তারা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ঘন্টা চলমান নিরাপদ স্বাভাবিক প্রসব সেবার গুরুত্ব আরোপ করেন। এতে করে বাণিজ্যিক হাসপাতালে করা অপ্রয়োজনীয় সিজারিয়ান সেকশানের হার কমবে বলে মত দেন বক্তারা এবং মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।


আরো সংবাদ



premium cement