০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা যুবক নিহত

-

কক্সবাজারের টেকনাফে বিজিবি সদস্যদের সাথে ‘বন্দুকযুদ্ধে’ মোঃ সাকের (২২) নামের এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। তার বিরুদ্ধে মাদক পাচারের অভিযোগ রয়েছে। রোববার ভোররাত সাড়ে ৪টার দিকে টেকনাফের নয়াপাড়ার নাফ নদীর বেঁড়িবাধ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সাকের উখিয়ার বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পের এইচ/৬ ব্লকে আশ্রয় নেয়া খাইরুল আমিনের ছেলে।

ঘটনাস্থল থেকে তল্লাশি করে দুই লাখ ৪০ হাজার ইয়াবা, দেশীয় তৈরি একটি লম্বা বন্দুক ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

বিজিবি টেকনাফস্থ ২নং ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা নয়াপাড়া নাফ নদীর পাড়ে কৌশলী অবস্থান নেয়। এ সময় কয়েকজন লোক একটি বস্তা নিয়ে মিয়ানমারের ওপার থেকে নাফ নদী পার হয়ে বেঁড়িবাধে পৌঁছালে তাদের থামানোর জন্য চ্যালেঞ্জ করা হয়। কিন্তু মাদক কারবারি চক্রের সদস্যরা বিজিবিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এতে বিজিবির দুই সদস্য আহত হন। পরে বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারি চক্রের সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল গুলিবিদ্ধ অবস্থায় ওই মাদক কারবারি এবং দুই লাখ ৪০ হাজার ইয়াবা, দেশীয় তৈরী একটি লম্বা বন্দুক, দুই রাউন্ড কার্তুজ ও একটি ধারালো কিরিচকে উদ্ধার করা হয়। মাদক কারবারিকে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।


আরো সংবাদ



premium cement