২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

করোনা পরিস্থিতিতে মোবাইলে ২৪ ঘন্টা চিকিৎসাসেবা

করোনা পরিস্থিতিতে মোবাইলে ২৪ ঘন্টা চিকিৎসাসেবা - ছবি : সংগৃহীত

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার উদ্যোগে করোনাভাইরাস প্রতিরোধে ও রোগীদের সহায়তায় অনলাইন চিকিৎসাসেবা ব্যবস্থা চালু করা হয়েছে। আজ থেকে মোবাইলেই পাওয়া যাচ্ছে প্রাণঘাতী করোনাভাইরাস ও জরুরি চিকিৎসাসেবা।

এ উপলক্ষে শহরে বিএমএর পক্ষ থেকে অনলাইনে ২৪ঘন্টা সেবা প্রদানের জন্য ৭টি ফোন নম্বর সম্বলিত একটি প্রচারপত্র বিলি করা হচ্ছে।

এর আগে শুক্রবার সকালে ‘করোনাভাইরাস প্রতিরোধে আতঙ্কিত নয়, সচেতন হোন’ শ্লোগানে জেলার রোগীদের অনলাইনে ২৪ঘন্টা চিকিৎসাসেবা খোলার ব্যাপারে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল চত্বরে অবস্থিত জেলা বিএমএর কার্যালয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ও করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক ডাঃ আবু সাঈদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক শওকত হোসেন, হাসপাতালের চিকিৎসক রানা নুরুস শামস, ফখরুল আলম, এম এ মনসুর প্রমুখ।

সভায় ৭জন চিকিৎসকের সমন্বয়ে জেলার রোগীদের অনলাইনে ২৪ ঘন্টা চিকিৎসা সেবা ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ৭জন চিকিৎসকের মধ্যে চারজন চিকিৎসক প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং তিনজন চিকিৎসক রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত রোগীদের অনলাইনে মোবাইল চিকিৎসাসেবা প্রদান করবেন।

আলোচনা সভা শেষে জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক আবু সাঈদ ৭ চিকিৎসককে নির্ধারিত নম্বর সম্বলিত একটি করে মুঠোফোন তুলে দেন। অনলাইনে ২৪ঘন্টা চিকিৎসাসেবা প্রদানকারী চিকিৎসকরা হলেন খোকন দেবনাথ, শ্যামল রঞ্জন দেবনাথ, ফায়েজুর রহমান, নওশীন নাওয়ার, মোঃ রাফি, মোঃ সিয়াম, সাইফুল ইসলাম।

প্রতিদিন সকাল আটটা থেকে রাত আট পর্যন্ত মোবাইলে নিম্নলিখিত ০১৩১৩-৭২২১৪০, ০১৩১৩-৭২২২৪১, ০১৩১৩-৭২২১৪২, ০১৩১৩-৭২২১৪৩ নম্বওে ফোন করে এবং রাত আটটা থেকে সকাল আটটা পর্যন্ত ০১৩১৩-৭২২১৪৪, ০১৩১৩-৭২২১৪৫, ০১৩১৩-৭২২১৪৬ নম্বওে ফোন করে যে কেউ চিকিৎসাসেবা নিতে পারবেন।

এ ব্যাপারে জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ও করোনা প্রতিরোধ সহায়ক কমিটির সমন্বয়ক আবু সাঈদ বলেন, করোনাভাইরাস আতঙ্কে মানুষ বাড়ি থেকে বের হয়ে হাসপাতালে যেতে পারছেন না। তাই সঙ্কটময় এই অবস্থায় কেউ যেন বিনা চিকিৎসায় না ভোগেন সেই চিন্তা থেকেই অনলাইনে ২৪ঘন্টা চিকিৎসাসেবা প্রদানের ব্যবস্থা চালু করা হয়েছে।


আরো সংবাদ



premium cement