২০ এপ্রিল ২০২১
`

মোড়ক পরিবর্তনের সময় ১৬৩ বস্তা সরকারি চাল জব্দ

মোড়ক পরিবর্তনের সময় ১৬৩ বস্তা সরকারি চাল জব্দ - ছবি : সংগৃহীত

পিরোজপুরের ভাণ্ডারিয়া বাজারের (মায়ের দোয়া এন্টার প্রাইজ) একটি দোকান থেকে ১৬৩ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে কালো বাজারে বিক্রির জন্য মোড়ক পরিবর্তনের সময় চালের বস্তাগুলো জব্দ করা হয়। পরে এ বিষয়ে একটি মামালা দায়ের করা হয়েছে। তবে দোকান মালিক পালিয়ে গেছে।

বৃহস্পতিবার রাতে মায়ের দোয়া এন্টার প্রাইজে দরিদ্রদের জন্য ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই শ্লোগান সম্বলিত ৩০ কেজি ওজনের সরকারি চালের বস্তার মোড়ক পরিবর্তন করে নুরজাহান ব্রান্ড নামের নিজস্ব মোড়ক লাগানো হচ্ছিল।

সরকারি চাল এক নম্বর মিনিকেট চাল হিসেবে ৫০ কেজির বস্তায় ভর্তি করে বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. তৌহিদুল ইসলাম থানা পুলিশের সহায়তায় ঘটনাস্থল থেকে সরকারি চালের বস্তা জব্দ করেন। ঘটনার টের পেয়ে দোকান মালিক পালিয়ে যায়।

পার্শ্ববর্তী ব্যবসায়ী এবং স্থানীয় জনতা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট’র উপস্থিতিতে ১৬৩ বস্তা চাল জব্দ করে পুলিশ হেফাজতে নেয়া হয়।

জানা যায়, দোকানের মালিক মো. আলমগীর কবিরাজ দীর্ঘদিন ধরে পিরোজপুর জেলা ছাড়াও অন্যান্য জেলা উপজেলার টিআর, কাবিখা, সরকারি সুবিধাভোগী বিভিন্ন মানুষের চাল কম মূল্যে ক্রয় করেন। ক্রয়কৃত চালের সাথে মিনিকেট চাল একত্রিত করে নুরজাহান নামের মোড়ক লাগিয়ে বিক্রি করে আসছিলেন।

ভণ্ডারিয়া থানার ওসি (তদন্ত) মো. মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘১৬৩ বস্তা সরকারি চাল জব্দ করা হয়েছে। থানার উপ-পরিদর্শক (এস.আই) ইদ্রিস বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে রাতেই একটি মামলা দায়ের করেছেন। আইন অনুসারে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।



আরো সংবাদ


মিয়ানমারের সামরিক জান্তাবিরোধী নিষেধাজ্ঞা আরোপ ইইউর সখীপুরে খেলতে গিয়ে ট্রাকচাপায় শিশু নিহত অগ্নিসংযোগকারীদের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই : নানক চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয় : হাইকোর্ট আফগানিস্তানে গাড়ি বোমার বিস্ফোরণে নিহত ৩ হেফাজতের তাণ্ডবে বিএনপি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত : সেতুমন্ত্রী তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে ক্যাস্ট্রো যুগ পরবর্তী কিউবার নতুন নেতা মিগুয়েল মির্জাপুরে প্রবাসীর স্ত্রীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার ১ মে থেকে ভারতে ১৮ বছরের ওপরে সবাইকে টিকা, বাজারেও মিলবে ভ্যাকসিন ইরানের কুদস বাহিনীর নতুন উপ-প্রধান জেনারেল ফালাহজাদেহ

সকল