২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

আলীপুর-নাইউরীপাড়া দুই কিলোমিটার রাস্তা এখন মরণ ফাঁদ

আলীপুর-নাইউরীপাড়া দুই কিলোমিটার রাস্তা এখন মরণ ফাঁদ - সংগৃহীত

আলীপুর-নাইউরীপাড়া দুই কিলোমিটার সড়কের বড় বড় গর্ত হয়ে মরণ ফাঁদে পরিণত হয়েছে। রাস্তাটি বড় বড় খানাখন্দে চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। এ নিয়ে ভোগান্তিতে পড়েছে পর্যটকসহ এলাকাবাসী।

কুয়াকাটা থেকে মৎস্য বন্দর আলীপুর সড়ক হয়ে দর্শনীয়স্থান লেবুর বনে যেতে হয় ফলে পর্যটক ও ব্যবসায়ীরা বিপাকে পড়েছেন। কুয়াকাটাসহ উপকূলীয় এলাকার একমাত্র সাপ্তাহিক বাজার মৎস্য বন্দর আলীপুর-মহিপুর হওয়ায় খাজুরা এলাকার হাজার হাজার মানুষ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয়ের জন্য এখানে আসেন। ওই সড়কে প্রতিনিয়ত ছোট খাট দু’একটি দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারী ও যানবাহন।

অপরদিকে, চায়না ঠিকাদার প্রতিষ্ঠানের কাজের ধীরগতি তথা তাদের ভারী যানবহন এ সড়ক দিয়ে চলাচলের ফলে রাস্তার অঅরো বেহাল দশা হয়েছে। অপর দিকে সড়কটির এ অবস্থার সাময়িক অবসানের জন্য ওই ঠিকাদার প্রতিষ্ঠান অনেক জায়গায় মাটি দিয়ে সংস্কার কাজ করেন। এতে দুর্ভোগ আরো বেড়েছে। তাই অবিলম্বে জনদুর্ভোগ কমাতে জরুরিভাবে রাস্তা সংস্কার করা একান্ত প্রয়োজন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কলাপাড়া উপজেলা প্রকৌশলী মো. মহর আলী বলেন, মেরামতের জন্য লাখ পাঁচেক টাকা ছিল তা অন্য জায়গায় ব্যয় করা হয়েছে। এখন অন্য কোনো প্রজেক্ট দিয়ে মেরামতের সুযোগ হলে করে দেব।


আরো সংবাদ



premium cement