০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


রাঙ্গাবালীতে ভিজিএফ সুবিধাবঞ্চিত জেলেদের অবস্থান কর্মসূচি

-

করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়নের জুগির হাওলা ও চরকানকুনি গ্রামের ভিজিএফ সুবিধাবঞ্চিত জেলেরা অবস্থান কর্মসূচি করেছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা পরিষদ চত্ত্বরে অর্ধশতাধিক জেলে এ কর্মসূচি পালন করেন। এ কর্মসূচিতে অংশ নেয়া জেলেদের অভিযোগ, কার্ডধারী জেলে হওয়া সত্ত্বেও ভিজিএফ সুবিধা পাচ্ছেন না তারা। অথচ জেলে নয়, অন্য পেশার লোক অনৈতিক সুবিধার মাধ্যমে ভিজিএফ সুবিধা ভোগ করছেন।

শুধু তাই নয়, এই করোনা পরিস্থিতিতে সরকারি কোনো ত্রাণ সহায়তা না পাওয়ায় মানবেতর জীবন-যাপন করছেন জেলেরা। তাই এর প্রতিবাদে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য তাদের এই কর্মসূচি।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন জেলে জানান, সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্যদের টাকা না দিলে সুবিধা পাওয়া যায় না। নাম প্রতি নির্ধারিত অঙ্কের টাকা দিলেই ভিজিএফসহ অন্যান্য সুবিধার তালিকায় নাম ওঠানো যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাশফাকুর রহমান বলেন, এ বিষয়ের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সদর ইউনিয়নের জুগির হাওলা গ্রামের একটি বাড়ি থেকে আট বস্তা ত্রাণের চাল জব্দের ঘটনায় গত ২০ এপ্রিল স্থানীয় ইউপি সদস্য মাসুদ তালুকদারসহ দুজনের নাম উল্লেখ করে দুই থেকে তিনজনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করা হয়।

 


আরো সংবাদ



premium cement