২৯ মার্চ ২০২০

বরিশালে করোনা সচেতনতামূলক পোস্টারিংয়ের সময় ৪ শিবির কর্মী আটক

বরিশাল মহানগরীতে করোনাভাইরাস সংক্রান্ত সচেতনতামূলক পোস্টারিং করার সময় ৪ শিবির কর্মী আটক - ফাইল ছবি

বরিশাল মহানগরীতে করোনাভাইরাস সংক্রান্ত সচেতনতামূলক পোস্টারিং করার সময় ৪ শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।

রোববার এক যৌথ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মো: সিরাজুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল সালাহউদ্দিন আইউবী।

এ বিজ্ঞপ্তিতে তারা বলেন, দেশের ভয়াবহ পরিস্থিতিতেও  ফ্যাসিবাদী সরকারের নতজানু পুলিশের ঘৃণ্য দায়িত্বহীন কর্মকাণ্ড দেখতে হলো জাতিকে। করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতাকে গুরুত্ব দিয়ে প্রচারণা চালানোকে প্রাধান্য দেয়া হয়েছে বিশ্বজুড়ে। ছাত্রশিবির একটি দায়িত্বশীল সংগঠন হিসেবে শুরু থেকেই করোনা সংকট উত্তরণে নানা কর্মসূচি পালন করে আসছে। তারই অংশ হিসেবে জনগণকে করোনা বিষয়ে সচেতন করতে সচেতনতামূলক পোস্টারিং করার সময় কোনো কারণ ছাড়াই ৪ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  পুলিশের এই ন্যাক্কারজনক কর্মকাণ্ডে ছাত্রজনতা হতবাক ও ক্ষুব্ধ। এই ঘৃণ্য অপকর্মের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। এমন দায়িত্বহীন কর্মকাণ্ড নীতিহীন পুলিশ ও সরকারের প্রতি মানুষের ধিক্কারই বৃদ্ধি করবে। 

নেতৃবৃন্দ বলেন, করোনাভাইরাস নিয়ে অজানা আশঙ্কায় মানুষ যখন বিমর্ষ হয়ে আছে, ঠিক তখন এমন একটি মহৎ ও গুরুত্বপূর্ণ কাজে বাধা ও গ্রেপ্তারকাণ্ড পুলিশের কোন দায়িত্বের মধ্যে পড়ে তা আমাদের বোধগম্য নয়। জাতির এই কঠিন পরিস্থিতিতে পুলিশের উচিম জনগণের পাশে থেকে তাদের সহায়তা করা।

কিন্তু করোনাভাইরাস নিয়েও পুলিশ তাদের অসভ্য ও বেআইনি আচরণ নিয়ন্ত্রণ করতে পারছে না। আজ তারা গ্রেপ্তার করেছে ৪ নিরপরাধ শিবির কর্মীকে। জাতির ভয়াবহ পরিস্থিতিকে পুঁজি করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক এমন ঘৃণ্য আচরণের নজির পৃথিবীর আর কোথাও নেই। ফ্যাসিবাদী সরকারের অগণতান্ত্রিক ও বেআইনি কর্মকাণ্ডের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হওয়ার দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে পড়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। যার নজীর প্রতিদিনই জাতিকে দেখতে হচ্ছে। 

নেতৃবৃন্দ আরো বলেন, জাতির ক্রান্তিলগ্নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এমন নিকৃষ্ট আচরণ কোনভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা অবিলম্বে গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবী জানাচ্ছি।

একইসাথে অন্যায়ভাবে হামলা মামলা বন্ধ করে করোনা মোকাবেলায় কার্যকর পদক্ষেপ নিশ্চিত করার দিকে মনোনিবেশ করার জন্য সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহবান জানাচ্ছি।

বিজ্ঞপ্তি


আরো সংবাদ