২৮ জানুয়ারি ২০২১
`

জলসীমা অতিক্রম : নিখোঁজ বাংলাদেশী ৬ জেলে


বাংলাদেশী জলসীমা অতিক্রমের পর ১২ দিন ধরে নিখোঁজ রয়েছেন ৬ বাংলাদেশী জেলে। তারা ভারতীয় কারাগারে রয়েছেন বলে অজ্ঞাত এক ব্যক্তি মোবাইল ফোনে জানালেও সুনির্দিষ্ট কোন তথ্য পাচ্ছেন না নিখোঁজের স্বজনরা। এ ঘটনায় তাদের পরিবারে আতঙ্ক বিরাজ করেছে।

পুলিশ, ট্রলার মালিক ও নিখোঁজের স্বজনরা জানায়, গত ২৫ ডিসেম্বর বুধবার বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্র (বিএফডিসি) থেকে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের চরদুয়ানী গ্রামের মৃত আমির হোসেন জোমাদ্দারের ছেলে মো: বেল্লাল মাঝি, দক্ষিণ জ্ঞানপাড়া গ্রামের সুলতান চৌকিদারের ছেলে জাহাঙ্গীর হোসেন, তালুক চরদুয়ানী গ্রামের আবদুর রব জোমাদ্দারের ছেলে মো: এমাদুল হক, মৃত হাফেজ জোমাদ্দারের ছেলে মো: শাহিন, আতাহার আলীর ছেলে আবদুল হক ও পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার চরখালী এলাকার বাহাদুর চাপরাশির ছেলে মো: ইমরান চাপরাশি মাছ শিকার করার জন্য বঙ্গোপসাগরের গভীর সমুদ্রে যায়। ৫ জানুয়ারী রোববার বিকাল সাড়ে ৪টার দিকে ‘এফবি মারিয়া’ নামের তাদের ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। বিকল ট্রলারটি এক সময় বাংলাদেশের জলসীমা অতিক্রম করে নিখোঁজ হয়ে যায়।

ট্রলার মালিক তৌহিদুল ইসলাম জানান, জেলেরা ভারতীয় জলসীমায় প্রবেশ করলে অবৈধ অনুপ্রবেশের দায়ে সেখানে টহলরত বন বিভাগের সদস্যরা তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন। পুলিশ তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে কলকাতার বাড়াইপুর কারগারে পাঠায় বলে ১০ জানুয়ারী ভারতীয় এক ব্যক্তি মোবাইল ফোনে জানান। পরে তিনি থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

জেলা মৎস্যজীবী ট্রলার সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, নিখোঁজ জেলেদের সন্ধানে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। পুলিশসহ আইনপ্রয়োগকারী সংস্থাকে আমরা বিষয়টি অবহিত করেছি।

এ বিষয়ে পাথরঘাটা থানা ওসি শাহাবুদ্দিন বলেন, নিখোঁজ জেলেরা ভারতীয় কারাগারে রয়েছে বলে একটি সাধারণ ডায়েরী করেছেন ট্রলার মালিক। থানায় এরকম কোন তদন্ত আসে তবে সব ধরণের সহযোগিতা করা হবে।



আরো সংবাদ


নতুন জামা না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা শ্রীনগরে মাটিচাপা পড়ে ২ নির্মাণশ্রমিকের মৃত্যু, আহত ১ শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকায় বিএনপিকে ধন্যবাদ : কাদের মৌলভীবাজার পৌর নির্বাচন : নির্বাচনের সুষ্ঠু পরিবেশ না থাকার দাবি বিএনপি প্রার্থীর যারা টিকা নিয়েছেন তারা সুস্থ আছেন : স্বাস্থ্যমন্ত্রী রোহিঙ্গা সঙ্কট : দ্বন্দ্ব নয়, শান্তিপূর্ণ সমাধান চান প্রধানমন্ত্রী লেবাননে বিক্ষোভে সংঘর্ষ : সেনা সদস্যসহ আহত ২২৬ দেশে করোনায় আরো ১৫ জনের মৃত্যু ইইউ নাগরিকদের স্বেচ্ছায় ইউকে ত্যাগের জন্য আর্থিক প্রণোদনা দেয়া হচ্ছে বেগম জিয়াকে গৃহবন্দী করে রাখা হয়েছে : ফখরুল

সকল

চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৩৯০)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২২৩৩২)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৬৮১)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১১৫১)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১০৯৫৫)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৫৪৬)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১০৪১১)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩০৫)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫০৮)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭১২৭)