০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


এইচএসসিতে মিরসরাইয়ে সেরা কামাল উদ্দিন চৌধুরী কলেজ

-

এবারের এইচএসি পরীক্ষার ফলাফলে মিরসরাইয়ে পাসের হার ৬২.৯৪ শতাংশ। আলিমে ৯৩.১৮ শতাংশ। এইচএসিতে জিপিএ ৫ পেয়েছেন ১৩ জন ও আলিমে পেয়েছেন ৯ জন শিক্ষার্থী। ছয়টি কলেজের মধ্যে এবারো উপজেলায় শীর্ষে আবু তোরাব প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ। তাদের পাসের হার ৯২.১০ শতাংশ । আলিমে উপজেলা সেরা মিঠাছড়া ইসলামিয়া ফাজিল মাদরাসা। তাদের পাসের হার ৯৮.০৮ শতাংশ।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ থেকে ২৯১ জন পরিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাস করেন ২৬৮ জন। মহাজনহাট ফজলুর রহমান স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০০ জন অংশগ্রহণ করে পাস করেন ১৭৮ জন। জোরারগঞ্জ মহিলা কলেজ থেকে ২৫৭ জন অংশ নিয়ে পাস করেন ১৮০ জন। নিজামপুর বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ৫৮৬ জন অংশ নিয়ে পাস করেন ৩৪৯ জন। মিরসরাই ডিগ্রি কলেজ থেকে ৫৫৬ জন অংশগ্রহণ করে পাস করেন ৩২২ জন। বারইয়ারহাট ডিগ্রি কলেজ থেকে ৪১৩ জন পরীক্ষা দিয়ে পাস করেন ১৫৭ জন।
মাদরাসার মধ্যে মিরসরাই লতিফিয়া কামিল মাদরাসা থেকে ৭৯ জন পরীক্ষা দিয়ে পাস করেন ৭৫ জন। আবু তোরাব ফাজিল মাদরাসা থেকে ৬৫ জন পরীক্ষা দিয়ে পাস করেন ৬২ জন। মিঠাছড়া ইসলামিয়া ফাজিল মাদরাসা থেকে ৫২ জন পরীক্ষা দিয়ে ৫১ জন পাস করেন। জামেয়া রহমানিয়া ফাজিল মাদরাসা থেকে ২৯ জন পরীক্ষা দিয়ে পাস করেন ২২ জন। সুফিয়া নুরিয়া ফাজিল মাদরাসা থেকে ৬৭ জন পরীক্ষা দিয়ে পাস করেন ৬২ জন। করেরহাট গনিয়াতুল উলুম হোসাইনীয়া আলিম মাদরাসা থেকে ৩৯ জন পরীক্ষা দিয়ে পাস করেন ৩৮ জন। শান্তিরহাট আলিম মাদরাসা থেকে ২৭ জন অংশ নিয়ে পাস করেন ২৩ জন।

 


আরো সংবাদ



premium cement