১০ এপ্রিল ২০২১
`

বিনা খরচে চাঁদে ভ্রমণের সুযোগ!

-

চাঁদে যেতে চান? ইচ্ছে থাকলে বলুন। সম্পূর্ণ নিখরচায় চাঁদের চারপাশে ঘুরে আসার সুবর্ণ সুযোগ রয়েছে। এই সুযোগ দিচ্ছেন জাপানি ধনকুবের ইউসাকু মেইজাওয়া। এলন মাস্কের ‘স্পেস-এক্স’ সংস্থার মাধ্যমে ২০২৩-এ এক সপ্তাহের জন্য ‘চাঁদের পাড়ায়’ ঘুরতে যাবেন ইউসাকু। সম্পূর্ণ ব্যক্তিগত ভ্রমণ এটি। সঙ্গে আটজন শিল্পীকে চাইছেন তিনি। তাদের সমস্ত খরচ দেবেন ইউসাকু। ঠিকঠাক আটজনকে বেছে নিতে শুরু হয়েছে খোঁজ।

ইচ্ছুক ব্যক্তিদের ১৪ মার্চের মধ্যে আবেদন জমা করতে হবে। ইউসাকুর বার্তা, বিশ্বের যেকোনো প্রান্ত থেকে মানুষ যোগ দিতে পারেন। শর্ত একটাই, শিল্পী হতে হতে হবে।

ইউসাকুর ভাষায়, ‘আপনি যদি নিজেকে শিল্পী বলে মনে করেন, তাহলেই আপনি শিল্পী।’ এত ভালো ‘অফার’ পেয়ে হামলে পড়ার অবস্থা। হাজার হাজার আবেদনপত্র জমা পড়েছে ইতিমধ্যেই। পৃথিবীর বাইরে প্রথম ব্যক্তিগত ভ্রমণ করতে চলেছেন ৪৫ বছরের এই জাপানি ধনকুবেরই। বিখ্যাত শিল্পসৃষ্টি এবং দামি দামি গাড়ি (সুপারকার) ব্যক্তিগত সংগ্রহে রাখা তার নেশা। এহেন মানুষটির এখন চাঁদে যাওয়ার বাই চেপেছে। দেখুন, যদি সঙ্গী হতে পারেন।

সূত্র : আজকাল



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৪)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৪৬)