২৭ সেপ্টেম্বর ২০২০

চীনে ৫ বছরের শিশুর পেট ১৯০টি চৌম্বকীয় বল!

চীনে ৫ বছরের শিশুর পেট ১৯০টি চৌম্বকীয় বল! -

চীনের এক চাঞ্চল্যকর ঘটনা নিয়ে হইচই শুরু হয়ে গেছে গোটা নেট দুনিয়ায়।

গত রোববার একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা যায়, চীনের পাঁচ বছরের এক কিশোরী খেলতে খেলতে চুম্বকের বল গিলে ফেলেছিল। এই বলের সংখ্যা একটি বা দুটি নয়, ছিল ১৯০টি। এগুলোর আকার এককেটি মোটামুটি মুক্তোর সাইজের।

বেশকিছু দিন ধরে ওই কিশোরী অসুস্থ বোধ করায় তাকে জিংয়াং এর একটি শিশু হাসপাতালে ডাক্তার দেখাতে নিয়ে আসেন তার মা। এরপর ওই হাসপাতালের চিকিৎসকেরা বাচ্চাটির পেটের এক্স-রে করার পরামর্শ দেন। এক্স-রে রিপোর্ট দেখার পরই চক্ষু চড়কগাছ হয়ে যায় ডাক্তারদের।

এই বিষয়ে ওই হাসপাতালের ডাক্তাররা জানান, এক্স-রে রিপোর্টে বাচ্চাটির পেটের ভিতরে থাকা চৌম্বকীয় পুঁতির ছবি ধরা পড়ে। এরপরই চিকিৎসকেরা সিদ্ধান্ত নেন, দ্রুত বাচ্চাটির পেট অপারেশন করা হবে। সেইমতো একঘণ্টার সফল অস্ত্রোপচারের পর তার পেট থেকে বের করা হয় ১৯০টি চৌম্বকীয় পুঁতি।

যদিও এতদিন ধরে পেটের ভিতর পুঁতি গুলি থাকায় তার বড়ও কোনও সমস্যা হয়নি বলেই জানিয়েছে শিশুটি। আপাতত সে সুস্থ আছে।

সূত্র: আনন্দবাজার


আরো সংবাদ

ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১৩১৮৮)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১১৯৬৯)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (১০৪৩০)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৯৭৬৫)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৮০৭০)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৮৪১)এমসি কলেজে ‘গণধর্ষণ’ : ছাত্রদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ (৬৯৭৩)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৬৪৯৫)পাবনা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জন (৫৯৩২)ডোপ টেস্টে পজেটিভ ২৬ পুলিশকে চাকরিচ্যুত করা হবে : ডিএমপি কমিশনার (৫৬২৬)