২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সার্কভুক্ত দেশগুলোর করোনার অবস্থা যেমন

- ফাইল ছবি

সার্কভুক্ত আটটি দেশের সবগুলোতেই করোনা হানা দিয়েছে। মাত্র এক মাসের ব্যবধানে সবগুলো দেশেই আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় দেড় লাখ। যা রাষ্ট্রগুলোতে আতঙ্কের কারণ হয়ে দাঁড়িয়েছে। বুধবার পর্যন্ত সার্কভুক্ত সকল দেশে মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ৬৭ হাজার ৮২২। আর মোট মৃত্যু হয়েছে মোট ছয় হাজার ৩৮৮ জনের। এরমধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ভারতে।

ভারতে আক্রান্তের সংখ্যা এক লাখ ৫৪ হাজার ১৮১ ও মারা গেছে চার হাজার ৩৭৩ জন। এরপরে অবস্থান করছে প্রতিবেশী দেশ পাকিস্তান। দেশটিতে আক্রান্ত ৫৯ হাজার ১৫। তবে মৃত্যু হার তুলনামূলক কম। পাকিস্তানে এখন পর্যন্ত মৃত্যু এক হাজার ২২৫ জন। আর ৩৮ হাজার ২৯২ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ। দেশটিতে মোট মৃত্যু ৫৪৪ জন।

এদিকে আফগানিস্তানে আক্রান্ত ১২ হাজার ৪৫৬ ও মৃত্যু ২২৭, শ্রীলঙ্কায় আক্রান্ত এক হাজার ৩৭২ ও মৃত্যু ১০, মালদ্বীপে আক্রান্ত এক হাজার ৪৫৭ ও মৃত্যু মাত্র পাঁচজন। তবে শুরুতে ভালো পরিস্থিতিতে থাকলেও বর্তমানে নেপালে আক্রান্ত সংখ্যা ৮৮৬ জন ও মৃত্যু চারজন। ভুটানে আক্রান্ত সব থেকে কম মাত্র ২৭ জন। ভুটানে করোনায় এখনো কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

তবে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে করোনা টেস্টের সংখ্যায় এগিয়ে আছে মালদ্বীপ। আর সব থেকে কম সংখক টেস্ট করা হচ্ছে আফগানিস্তানে। তবে দেশগুলোতে সংক্রমণ দ্রুত গতিতে হলেও মৃত্যুর সংখ্যা এখনো নিয়ন্ত্রণে রয়েছে।

সূত্র : ওয়ার্ল্ডোমিটারস


আরো সংবাদ



premium cement