২৬ জানুয়ারি ২০২১
`

মাহাথির এখন চাচ্ছেন নিরপেক্ষ সরকার গঠন করতে

মাহাথির মোহাম্মদ - ফাইল ছবি

মালয়েশিয়ার ক্ষমতা ছেড়ে দেয়ার পর অন্তর্বর্তী সরকারের প্রধানমন্ত্রী হওয়া মাহাথির মোহাম্মদ এখন চাচ্ছেন একটি নিরপেক্ষ সরকারের নেতৃত্ব দিতে।

বুধবার টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক ভাষণে তিনি বলেছেন, তাকে যদি বর্তমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনের সুযোগ দেয়া হয় তবে তিনি এ ধরনের একটি পদক্ষেপ নিতে চান।

তার ক্ষমতা ছেড়ে দেয়ার প্রেক্ষাপটে তৈরি হওয়া রাজনৈতিক অস্থিরতার প্রেক্ষিতে তিনি এখন অনেকটাই অনুশোচনায় ভুগছেন বলে মন্তব্য করা হয়েছে মালয় মেইলের এক খবরে।

তিনি ব্যাখ্যা করতে চেয়েছেন কেন তিনি পদত্যাগ করেছেন এবং কেন পাকাতান হারাপান সরকারের পতন হলো।

মাহাথির বলেন, ‘যদি আমি সুযোগ পাই, তবে এমন একটি সরকার গঠন করবো যেখানে কোনো রাজনৈতিক দলকে প্রাধ্যান্য দেয়া হবে না। জাতীয় স্বার্থই হবে প্রধান বিবেচ্য বিষয়।’



আরো সংবাদ


প্রথম নারী অর্থমন্ত্রী হিসেবে ইলেনের নাম নিশ্চিত করেছে মার্কিন সিনেট নাভালনির সমর্থক বিক্ষোভকারীদের ‘সন্ত্রাসী’ বললেন পুতিন ইরানের আমন্ত্রণে তেহরান সফরে তালেবান প্রতিনিধিদল যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশ্বযুদ্ধের চেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনায় ৫ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল চালু ইরান-আমেরিকা সম্পর্কে ‘নতুন সুযোগ’ সৃষ্টি হয়েছে : মার্কিন জেনারেল বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ২১ লাখ ৩৯ হাজার ছাড়াল এইচএসসির ‘অটোপাসের’ সংশোধিত আইনের গেজেট জারি ইয়েমেনে আমেরিকার বিরুদ্ধে লাখ লাখ মানুষের বিক্ষোভ মিছিল কোভিড-১৯ নতুন ধরনের বিরুদ্ধে কাজ করছে মডার্নার টিকা আড়াই লাখ কোটি ডলারের হালাল বাজার ধরতে চায় বাংলাদেশ

সকল