০৮ এপ্রিল ২০২০

মাহাথির এখন চাচ্ছেন নিরপেক্ষ সরকার গঠন করতে

মাহাথির মোহাম্মদ - ফাইল ছবি

মালয়েশিয়ার ক্ষমতা ছেড়ে দেয়ার পর অন্তর্বর্তী সরকারের প্রধানমন্ত্রী হওয়া মাহাথির মোহাম্মদ এখন চাচ্ছেন একটি নিরপেক্ষ সরকারের নেতৃত্ব দিতে।

বুধবার টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত এক ভাষণে তিনি বলেছেন, তাকে যদি বর্তমান রাজনৈতিক অচলাবস্থা নিরসনের সুযোগ দেয়া হয় তবে তিনি এ ধরনের একটি পদক্ষেপ নিতে চান।

তার ক্ষমতা ছেড়ে দেয়ার প্রেক্ষাপটে তৈরি হওয়া রাজনৈতিক অস্থিরতার প্রেক্ষিতে তিনি এখন অনেকটাই অনুশোচনায় ভুগছেন বলে মন্তব্য করা হয়েছে মালয় মেইলের এক খবরে।

তিনি ব্যাখ্যা করতে চেয়েছেন কেন তিনি পদত্যাগ করেছেন এবং কেন পাকাতান হারাপান সরকারের পতন হলো।

মাহাথির বলেন, ‘যদি আমি সুযোগ পাই, তবে এমন একটি সরকার গঠন করবো যেখানে কোনো রাজনৈতিক দলকে প্রাধ্যান্য দেয়া হবে না। জাতীয় স্বার্থই হবে প্রধান বিবেচ্য বিষয়।’


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)