৩০ মে ২০২০
খালেদা জিয়ার মুক্তি ইস্যু

গণস্বাক্ষর সংগ্রহে মাঠে নামছেন প্রবাসীরা

গণস্বাক্ষর সংগ্রহে মাঠে নামছেন প্রবাসীরা - ছবি : সংগ্রহ

বিএনপির চেয়ারপারসন কারাবন্দী অসুস্থ বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে এবার বহির্বিশ্বে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি নিয়ে মাঠে নামছেন প্রবাসীরা। আমেরিকায় বসবাসরত সচেতন বাংলাদেশী নাগরিকদের উদ্যোগে খালেদাবাঁচাও.কম নামে একটি ওয়েবসাইটও তৈরি করেছেন। আগামী শনিবার যুক্তরাষ্ট্রের জ্যাকসন হাইটসে স্থানীয় খাবার বাড়ি চাইনিজ রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। যেখানে গণতন্ত্রের মাতা বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন বিষয়ে কথা বলা হবে।

উক্ত কর্মসূচির আয়োজক ও যুক্তরাষ্ট্রপ্রবাসী একাধিক ব্যক্তি এই প্রতিবেদককে জানান, রাজনৈতিক হয়রানিমূলক মামলায় সাজা দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দী করে রাখা হয়েছে। আজ সুষ্ঠু চিকিৎসার অভাবে দিনে-দিনে তার জীবন সংকটাপন্ন হয়ে যাচ্ছে। অথচ বাংলাদেশের অভাবনীয় উন্নতি ও পরিবর্তন হয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাত ধরে তার শাসনামলে। দেশবাসীর মধ্যে উদ্বেগ উৎকন্ঠা আছে। দলের নেতৃবৃন্দ আন্দোলন সংগ্রাম করছেন লক্ষ-লক্ষ মামলা নির্যাতনের মধ্যেও। এমনি এক পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশী সচেতন নাগরিকদের উদ্যোগ গ্রহণ করেছেন খালেদা বাঁচাও প্লাটফর্ম।

সচেতন নাগরিক যুক্তরাষ্ট্র। যার নেতৃত্বে আছেন।জাকির এইচ চৌধুরী, মোকশেদ আর.ভূইয়া, এ.টি.এম. হেলালুর রহমান, জাহাঙ্গীর আলম জয়, ডাঃ মোহাম্মদ জিয়াউল হক প্রমুখ।
জানতে চাইলে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান নয়া দিগন্তকে বলেন, আমি শুনেছি দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে যুক্তরাষ্ট্রের বসবাসরত বাংলাদেশী প্রবাসীরা একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেছেন।


আরো সংবাদ