২৮ অক্টোবর ২০২০

নিউ ইয়র্কে পার্টিতে গুলি, নিহত ২

নিউ ইয়র্কে পার্টিতে গুলি, নিহত ২ - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের রচেস্টারে এক পার্টিতে গুলিবর্ষণে দুজন নিহত ও ১৪ জন আহত হয়েছে।। সেখানকার একটি বাড়ির পিছনে চলা একটি পার্টিতে হামলা চালায় বন্দুকধারী।

জানা গেছে, হামলার সময় ওই পার্টিতে প্রায় ১০০ জন উপস্থিত ছিলনে। গুলিতে নিহত হয় মোট দু'জন। জখম হন আরো ১৪ জন। মৃতদের মধ্যে রয়েছেন মধ্যে এক তরুণ ও এক তরুণী। তাদের পরিচয় প্রাথমিকভাবে জানা যায়নি বলে খবর।

আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাদের আঘাত খুব একটা গুরুতর নয় বলেই জানা যাচ্ছে।

নিউইয়র্ক পুলিশের কর্মকর্তা মার্ক সিমন্স বলেন, করোনা মহামারির মধ্যে এ ধরনের পার্টির আয়োজন করা মোটেও নিরাপদ নয়। ওই পার্টির অনুমতি ছিল না বলেই আপাতত জানা যাচ্ছে।

অন্যদিকে এই ঘটনায় এখনো অন্ধকারে মার্কিন পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। এমনকি কতজন মিলে হামলা চালিয়েছিল, তাও জানা যায়নি।

উল্লেখ্য, রচেস্টার শহরের নাম এখনো শিরোনামে রয়েছে। কারণ এই শহরেই ড্যানিয়েল প্রুড নামের একজন কৃষ্ণাঙ্গ নিহত হন। পড়ে মে মাসে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড নামে এক ব্যক্তি পুলিশি অত্যাচারে মৃত্যু হয় বলে অভিযোগ। এই দুইয়ের মৃত্যুতে আমেরিকায় বর্ণবাদবিরোধী ও পুলিশের নির্যাতন বিরোধী আন্দোলন তীব্র হয়ে ওঠে। যা নিয়ে তোলপাড় হয়েছিল সারা বিশ্ব।


আরো সংবাদ