৩০ সেপ্টেম্বর ২০২০

বৈরুতের ঘটনা নিয়ে যা বললেন ট্রাম্প


মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, লেবাননের রাজধানী বৈরুতে গতকাল যে বিস্ফোরণ ঘটেছে তা কোন কারখানার বিস্ফোরণ নয় বরং এটি কোনো না কোনোভাবে বোমা হামলা।

লেবাননের নেতারা যখন বলছেন, বৈরুত বন্দরের কাছে সংরক্ষিত উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক গুদামে বিস্ফোরণ ঘটেছে তখন ডোনাল্ড ট্রাম্প এই বক্তব্য দিলেন।

গতকাল হোয়াইট হাউসে সাংবাদিকদের ব্রিফিংকালে প্রেসিডেন্ট ট্রাম্প লেবাননকে যেকোনো ধরনের সাহায্যের জন্য আমেরিকার প্রস্তুতির কথা জানিয়ে বলেন, এটি যেকোনভাবেই হোক সন্ত্রাসী হামলা।

বিস্ফোরণ সম্পর্কে প্রসেডেন্ট ট্রাম্পের ধারণা কি- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন “আমি আমেরিকার কয়েকজন জেনারেলের সঙ্গে আলাপ করেছি এবং তারা আমাকে বলেছেন এটি কোনো কারখানার বিস্ফোরণ নয় বরং এটি একটি বোমা হামলা।”

বিস্ফোরণের পর আগুন নেভাতে কাজ করছেন ফায়ার সার্ভিসের লোকজন লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন বলেছেন, নিরাপত্তামূলক ব্যবস্থা ছাড়াই গুদামে ছয় বছর ধরে ২৭৫০ টন নাইট্রেট বিস্ফোরক ছিল যা মোটেই গ্রহণযোগ্য নয়।

এছাড়া লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াব বলেছেন, বিপজ্জনক গুদামে প্রাণঘাতী বিস্ফোরণের জন্য দায়ী ব্যক্তিদের অবশ্যই শাস্তির আওতায় আনা হবে। পার্সটুডে


আরো সংবাদ

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)