১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


সৈকতে ভেসে এলো বিশাল হাঙর

- ছবি : সংগৃহীত

সাতসকালে সমুদ্র সৈকতে ভেসে এল বিশাল হোয়েল শার্ক। হইচই ভারতের তামিলনাড়ুর বালিনোক্কাম বিচে।

গত চার বছরে মান্নার উপসাগর ও পালক উপসাগরে এই প্রজাতির হাঙরের দেখা মিলেছিল মাত্র ৪টি। ফের দেখা মিলল রোববার রামানাথাপুরমের ওই বিচে। টুইটারে ওই হাঙরের ছবি শেয়ার করেছে সংবাদসংস্থা এএনআই। তবে হাঙরটি মৃত না জীবিত তা জানা যায়নি।

গত জুন মাসে ১৮ ফুট লম্বা একটি মৃত হোয়েল শার্ক পাওয়া যায় ওই রামানাথপুরম জেলাতেই। ময়না তদন্ত করে ওই হাঙরের দেহ বিচেই কবর দিয়ে দেন বন দফতরের কর্মীরা।

ভারতীয় বন দফতরের এক কর্মর্কতা সংবাদমাধ্যমে জানিয়েছেন, এই ধরনের হাঙর মান্নার উপসাগর ও পালক উপসাগরে গত ৪ বছরে মাত্র ৪টা দেখা দিয়েছে। এদের শিকার করা আইনত নিষিদ্ধ। শিকার করলে শাস্তি হিসেবে ৩-৭ বছর পর্যন্ত জেল হতে পারে।


আরো সংবাদ



premium cement
অগ্রাধিকার পাবে বাণিজ্য, বিনিয়োগ, রোহিঙ্গা ও আঞ্চলিক নিরাপত্তা ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ সৌদি গেলেন ২৮৭৬০ হজযাত্রী, আরো একজনের মৃত্যু এভারেস্ট জয় করলেন বাবর আলী বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!

সকল