১৫ জুলাই ২০২০

পাকিস্তানের সেই 'গুপ্তচর' পায়রাকে মুক্তি দিলো ভারত

পাকিস্তানের সেই 'গুপ্তচর' পায়রাকে মুক্তি দিলো ভারত - সংগৃহীত

গত রোববার জম্মু ও কাশ্মিরের কাঠুয়া জেলায় একটি পায়রা আটক করেছিল ভারতীয় কর্তৃপক্ষ। তার পায়ে একটি নম্বর লেখা রিং এবং গায়ে গোলাপি ছোপ ছিল। ভারতীয় কর্তৃপক্ষ দাবি করে যে এটি পাকিস্তানের গুপ্তচর হতে পারে। এজন্য বিশেষ তদন্তের ব্যবস্থা করা হয়। শুরু হয় তোলপাড়।

এর মধ্যেই পায়রাটিকে নির্দোষ বলে দাবি করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তা ফেরত চেয়ে আবেদনও জানান এক পাকিস্তানি গ্রামবাসী। তিনি দাবি করেন, পায়ে যে সংখ্যাটি লেখা রয়েছে, সেটি তার মোবাইল নম্বর।

এরপরও পাখিটির গতিবিধির ব্যাপারে তদন্ত অব্যাহত রাখ হয়। তবে সন্দেহজনক কিছুর খোঁজ না মেলায় সেটিকে ছেড়ে দেয়া হয়।

গত রোববার আন্তর্জাতিক সীমান্ত থেকে প্রায় ৭ কিমি দূরে কাঠুয়ার চাদওয়াল এলাকায় গীতাদেবীর বাড়িতে উড়ে এসেছিল পায়রাটি। সেটিকে প্রথমে বিএসএফের হাতে তুলে দেয়া হয়েছিল। তারা পায়রাটিকে স্থানীয় হীরানগর থানায় জমা দেয়।

কিন্তু এরপরই সীমান্তের ওপারে পাকিস্তানের একটি গ্রামের বাসিন্দা হাবিবুল্লাহ পায়রাটি তার পোষা বলে দাবি করেন। শুক্রবার সংবাদ সংস্থাকে তিনি জানান, সেটি একটি প্রতিযোগিতায় অংশ নিয়েছিল। পায়রার পায়ের রিংয়ে থাকা নম্বরটি তার মোবাইলের। তাই ভারতের কাছে পাখিটির মুক্তি আর্জি জানান হাবিবুল্লাহ। জম্মু ও কাশ্মির পুলিশের এক পদস্থ কর্মকর্তা জানিয়েছেন, সন্দেহজনক কিছু না মেলায় বৃহস্পতিবারই পায়রাটিকে ছেড়ে দেয়া হয়েছে।

সূত্র : বর্তমান


আরো সংবাদ

ইতালিতে ফিরে যাওয়া ১৫০ বাংলাদেশী করোনায় আক্রান্ত ঈদের আগে-পরে নয় দিন গণপরিবহন বন্ধের খবরটি সঠিক নয় কয়েকটি গণমাধ্যমে ছাত্রশিবিরকে জড়িয়ে বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ সিংড়ায় বন্যা পরিস্থিতির অবনতি, সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন সারিয়াকান্দিতে বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি খুমেক হাসপাতালে বিক্রি হচ্ছে করোনা নেগেটিভ সার্টিফিকেট! ২১০০ সালে বিশ্বের জনসংখ্যা হবে ৮ শ’ ৮০ কোটি চবি ক্যাম্পাসে লকডাউন বাড়লো আরো ৮ দিন হঠাৎ কক্সবাজার সৈকতে ভেসে এলো বিপুল পরিমান বর্জ্য, কারণ কী? আমেরিকার সকল নাগরিককে মাস্ক পরার আহ্বান সিডিসি’র অতিরিক্ত ঘুম ও এর ক্ষতিকর দিকগুলো জেনে রাখুন

সকল