০৫ জুন ২০২০

পাকিস্তান কাঁপাচ্ছে তুর্কি সিরিয়াল ‘দিরিলিস : এরতুগ্রুল’

দুর্দান্ত তুর্কি সিরিয়াল ‘দিরিলিস : এরতুগ্রুল’ রমজানে পাকিস্তানে উর্দু ভাষায় ডাবিং করে পিটিভিতে দেখানো শুরু হয়। এরপর থেকেই দারুণ সাড়া ফেলেছে উসমানি খিলাফতের প্রতিষ্ঠাতা প্রথম উসমানের পিতার জীবনীভিত্তিক এই সিরিয়াল। ইতোমধ্যেই এটি ইউটিউবের নতুন রেকর্ড গড়েছে।

তুরস্কের নির্মিত ঐতিহাসিক এই সিরিয়ালটি মুসলিম বিশ্বে ব্যাপক প্রসংশা কুড়িয়েছে। যা এখন মুসলিম বিশ্বের জন্য এক রোল মডেল হয়ে দাঁড়িয়েছে। পাকিস্তানি তরুণরা বিশেষভাবে এই সিরিয়ালের প্রতি ঝুঁকেছে। শুধু ইউটিউবেরই এটি ২৪০ মিলিয়ন বারের বেশি দেখা হয়েছে।

ইসলামাবাদের বাসিন্দা ইফতারের পর তার ভাতিজাদের নিয়ে সিরিয়ালটি দেখতে গিয়ে বলেন, বাচ্চাদের এই সিরিয়ালটি দেখার প্রয়োজন। এই সিরিয়াল তাদের বাস্তব জীবনে কাল্পনিক সুপার হিরোর বদলে সত্যিকারের সুপার হিরোর কাহিনী দেখাবে।

পাকিস্তানে রমজানের প্রথমদিন থেকেই শুরু হওয়া ‘দিরিলিস : এরতুগ্রুল’ তার দর্শকদের বেশ ভালো ভাবেই আকর্ষণ ধরে রাখতে সক্ষম হয়েছে। বিশেষ করে নায়কের সাহসিকতা, গল্পের ধরণ, উচ্চ মানের সূচনা দিন দিন দর্শকদের মাতিয়ে রেখেছে।

পকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তরুণদের মধ্যে ইসলামী সংস্কৃতি ও মূল্যবোধ বাড়ানোর লক্ষ্যে এই সিরিয়াল সম্প্রচারের বিশেষ নির্দেশনা জারি করেছেন।

পাঁচ মৌসুমের এই সিরিজটিতে উসমানিয়া খিলাফতের প্রতিষ্ঠাতা প্রথম উসমানের পিতা এরতুগ্রুলের কাহিনী বর্ণনা করা হয়েছে, যারা ইউরোপ, পশ্চিম এশিয়া এবং উত্তর আফ্রিকার বিভিন্ন অংশে ৬০০ বছরেরও বেশি সময় ধরে রাজত্ব করেছিল।


আরো সংবাদ

আগুন নিয়ে খেলবেন না: ভারতকে পাকিস্তান সেনাবাহিনী ডাক্তারের পরামর্শ ছাড়া অক্সিজেন ব্যবহারে যেসব ঝুঁকি কেরানীগঞ্জে করোনা আক্রান্ত আরেক যুবলীগ নেতার মৃত্যু পাবনায় স্ত্রী-কন্যাসহ অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার অর্ধগলিত লাশ উদ্ধার করোনায় কক্সবাজারের ব্যবসায়ীর মৃত্যু আইসিইউ পেতে হাসপাতালে ঘুরছেন রোগীরা ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরো ২৪ জনের মৃত্যু সাটুরিয়ায় একদিনে করোনায় ২৩ জন শনাক্ত ভারতে অন্তঃসত্ত্বা হাতি হত্যায় গ্রেফতার ১ গণপরিবহনে ভাড়া বৃদ্ধি ও স্বাস্থ্য বিভাগে দুর্নীতি জনগণকে জিম্মি করার শামিল : ইসলামী আন্দোলন অবশেষে অর্ধ ডজন মামলার আসামি মিজু কুড়িগ্রামে গ্রেফতার

সকল





justin tv