১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


নিজ ভেনুতেই খেলবে গোপালগঞ্জ স্পোর্টিং

-

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ঢাকার বাইরের দল এখন মাত্র একটি। রাজধানীর বাইরের দলের অস্তিত্ব টিকিয়ে এই দলটি হলো চট্টগ্রাম আবাহনী। কিন্তু পেশাদার লিগের যে নিয়ম সেই হোম কথাটা বন্দরনগরীর দলটি থেকে উঠে গেছে। চট্টগ্রামের দল হয়েও তারা নিজ মাঠ চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে খেলতে পারছে না। এবার তারা হোম ভেনু করেছে কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে। এবার অবশ্য বিপিএলে ধুঁকছে চট্টগ্রামের আকাশি-নীল শিবির। রয়েছে পয়েন্ট টেবিলের তলানিতে। যদি তারা অবনমন ঠেকাতে পারে তাহলে আগামীবার বিপিএলে ঢাকার বাইরের দল হবে দু’টি। চট্টগ্রাম আবাহনীর সাথে যোগ হবে গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব। চট্টলার একমাত্র দলটি নিজ জেলা শহরে ফের ভেনু পাবে কি না সন্দেহ। তবে গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাব নিজ ভেনু গোপালগঞ্জের শেখ মনি স্টেডিয়ামেই খেলবে। এমনটাই জানালেন দলের ম্যানেজার এস এম মামুনুর রশীদ।
গত বছর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে অভিষেক গোপালগঞ্জ স্পোর্টিং ক্লাবের। সেবার তারা চতুর্থ হওয়ায় প্রিমিয়ারে উঠতে পারেনি। এবার সে লক্ষ্য পূরণ। দলের কোচ জাতীয় দলের সাবেক ফুটবলার সাইফুর রহমান মনি। দলের এই সাফল্য প্রসঙ্গে বলেন, ‘কঠোর পরিশ্রম আর ফুটবলাররা সিরিয়াস ছিল বলেই আমরা প্রিমিয়ারে উঠতে পেরেছি। যদিও অনুশীনের সময় পেয়েছি কম।’
ম্যানেজার মামুনও সাবেক ফুটবলার। তার দেয়া তথ্য, ‘আমরা ইতোমধ্যেই প্রিমিয়ারে কিভাবে শক্তিশালী দল গঠন করা যায় সে নিয়ে ক্লাব সভাপতি প্রধানমন্ত্রীর এপিএস ২ গাজী হাফিজুর রহমান লিকু এবং সেক্রেটারি হীরা ভাইদের নিয়ে মিটিং করেছি। ডোনারদের সাথে কথা বলা হচ্ছে।’ জানান, বিদেশী কোচ আনাই আমাদের মূল লক্ষ্য। বর্তমান কোচ মনি তার সহকারী হিসেবেই থাকবেন। উন্নত মানের বিদেশী ফুটবলারও আনা হবে। প্রিমিয়ারে নিজস্ব মাঠ শেখ মনি স্টেডিয়ামকেই ভেনু বানাবো তারা। সে উদ্দেশ্যে কাজও শুরু করেছে। তিনি যোগ করেন, গোপালগঞ্জের দর্শকরা এত দিন তাদের মাঠে প্রিমিয়ারে অন্য দলের খেলা দেখতেন। এখন তারা মাঠে নিজ দলের খেলা দেখবেন। তাদের খুশি করানোও আমাদের কাজ। উল্লেখ্য গোপালগঞ্জ স্টেডিয়ামকে প্রথমে বিপিএলের হোম ভেনু করে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এরপর অন্যান্য দল।
মামুন জানান, যখন দেখলাম গোপালগঞ্জের শেখ মনি স্টেডিয়ামে বিভিন্ন দল ভেনু বানিয়ে বিপিএল খেলছে তখন থেকেই আমরা পরিকল্পনা করি বিপিএলে যেন আমাদের দল থাকে। সে চেষ্টাই এবার সফল হয়েছে। তার মতে, আরেকটি লক্ষ্য ছিল এই দল গঠনের। আমরা দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলার খেলোয়াড়দেরকে মাঠে রাখতেই এই ক্লাব গড়েছি। ফুটবলসহ অন্য খেলাধুলাতেও থাকা আমাদের লক্ষ্য। ঈদের পরই আমাদের কার্যক্রম শুরু হবে যাতে প্রিমিয়ারে দীর্ঘসময় টিকে থাকার জন্য।
শুধু প্রিমিয়ারেই খেলা নয়। আগামীতে গোপালগঞ্জেই ফুটবল অ্যাকাডেমি গড়বে ক্লাবটি। সাথে মহিলা দল গড়ারও পরিকল্পনা। যাতে জাতীয় দলসহ বিভিন্ন লেভেলে দক্ষিণবঙ্গের ফুটবলারদের উপস্থিতি থাকে। প্রাথমিক ভাবে জেলার নয়টি উপজেলা থেকে ফুটবলার নিয়ে যাত্রা শুরু হবে এই অ্যাকাডেমির। জানান মামুন।


আরো সংবাদ



premium cement