২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ফেডারেশন কাপ ফুটবলের ড্র

-

গ্রুপ ‘এ’ : বসুন্ধরা কিংস, মোহামেডান স্পোর্টিং ক্লাব, স্বাধীনতা ক্রীড়া সংঘ।

গ্রুপ ‘বি’ : আবাহনী লিমিটেড, শেখ রাসেল ক্রীড়া চক্র, উত্তর বারিধারা।

গ্রুপ ‘সি’ : সাইফ স্পোর্টিং ক্লাব, চিটাগাং আবাহনী, বাংলাদেশ পুলিশ এফসি।

গ্রুপ ‘ডি’ : শেখ জামাল ধানমন্ডি ক্লাব, রহমতগঞ্জ, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র।

 

বসুন্ধরা গ্রুপ ফেডারেশন কাপ ফুটবলের ড্র বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। ১২টি শীর্ষস্থানীয় ক্লাব নিয়ে আগামীকাল ২৫ ডিসেম্বর শনিবার কমলাপুর স্টেডিয়ামে শুরু হবে। গ্রুপ পর্বের ম্যাচ শেষ হবে ৩০ ডিসেম্বর। চারটি কোয়ার্টার ফাইনাল হবে ১ ও ২ জানুয়ারি, দুই সেমিফাইনাল ৫ জানুয়ারি এবং ফাইনাল ৮ জানুয়ারি। প্রাইজমানি চ্যাম্পিয়ন ৫ লাখ ও রানার্স-আপ তিন লাখ।
ফেডারেশন কাপে মোটামুটি শক্ত গ্রুপে পড়েছে বসুন্ধরা কিংস ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। স্বাধীনতা ক্রীড়া সংঙ্ঘের সাথে একই গ্রুপে আছে এই দুই দল। ‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন কিংসের সাথে আছে এ প্রতিযোগিতার ১০ শিরোপা জেতা মোহামেডান। ২০০৯ সালে সবশেষ ফেডারেশন কাপের স্বাদ পেয়েছিল তারা। বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের সেরা হয়ে এবারই প্রথম প্রিমিয়ার লিগে উঠেছে স্বাধীনতা ক্রীড়া সঙ্ঘ। কিংস ও মোহমেডানের গ্রুপে পড়ায় তাদের পথটাই সবচেয়ে কঠিন। গ্রুপ পর্বে তুলনামূলকভাবে মসৃণ পথ পেয়েছে প্রতিযোগিতার সর্বোচ্চ ১১ বারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। তাদের সাথে আছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও উত্তর বারিধারা। ১১টি শিরোপা নিয়ে ফেডারেশন কাপের রেকর্ড শিরোপাধারী আবাহনী ২০১৮ সালে বসুন্ধরা কিংসের কাছে মুকুট হারায়।

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল