২০ এপ্রিল ২০২১
`

মাদ্রিদ ডার্বি ড্রতে জমেছে লিগ

-

একটা সময় মনে হচ্ছিল এই বুঝি হারবে রিয়াল। তখনই দলের আরো একবার ত্রাতা হলেন করিম বেনজেমা। তার করা শেষ মুহূর্তে গোলে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের সাথে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। রোববার রাতে ওয়ান্দা মেট্রোপলিটানোয় মাদ্রিদ ডার্বির ফলাফল ১-১ গোলে ড্র। অ্যাতলেটিকোর গোলটি করেন লুইস সুয়ারেজ।
দুই মাদ্রিদের ড্রতে সবচেয়ে বেশি লাভবান হয়েছে বার্সেলোসা। শিরোপা দৌড়ে ফিরেছে কাতালানরা। অ্যাতলেটিকো থেকে তারা পিছিয়ে ৩ পয়েন্ট এবং রিয়াল থেকে এগিয়ে দুই পয়েন্ট। ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে আছে অ্যাতলেটিকো। এক ম্যাচ বেশি খেলা বার্সেলোনার পয়েন্ট ৫৬। আর সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল। শেষ পর্যন্ত দারুণ প্রতিদ্বন্দ্বিতা অপেক্ষা করছে শিরোপা লড়াইয়ে।
ম্যানসিটিকে থামাল ম্যানইউ
দুরন্ত ম্যানচেস্টার সিটি পথচলা থামলে আপন গৃহে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচে অপরাজিত ছিল পেপ গার্দিওলার দল। ইতিহাদ স্টেডিয়ামে সেই ছুটে চলা থামিয়ে দিলো নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ডার্বিতে ২-০ গোলে জিতেছে ম্যানইউ। পেনাল্টি থেকে একটি গোল করেন ব্রুনো ফার্নান্দেস। অপর গোল আসে লুক শ’র কাছ থেকে।
অন্য দিকে হারের বৃত্ত থেকে বের হাতে পারেনি বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে এ নিয়ে টানা ছয় ম্যাচে হেরেছে ইয়ুর্গেন ক্লপের দলটি। এবার ফুলহ্যামের বিপক্ষে ১-০ গোলে হেরেছে অলরেডরা। আরেক ম্যাচে গ্যারেথ বেল ও হ্যারি কেইনের জোড়া গোলে টটেনহ্যাম হটস্পার ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ক্রিস্টাল পেলেসকে। ম্যানইউর কাছে হারলেও প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সিটি ১১ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে। ২৮ ম্যাচে তাদের পয়েন্ট ৬৫। সমান ম্যাচে ইউনাইটেডের পয়েন্ট ৫৪। ২৭ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টটেনহ্যাম উঠে এসেছে ছয়ে। লিভারপুল ২৮ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে আটে নেমে গেছে।



আরো সংবাদ