২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


এখনো চোখ লালসবুজ জার্সিতে

-

হতে পারতেন জামাল ভূঁইয়ার মতো বড় তারকা। বিপিএলে নিয়মিত হয়ে লালসবুজ জার্সি গায়েও তোলা হতো। কারণ তিনিও জামালের মতো ইউরোপ প্রবাসী। কিন্তু কোনোটাই হলো না যোসেফ নূর রহমানের। ২০১৫ সালে বাংলাদেশ দলে ট্রায়াল দিতে আসা এই ফরোয়ার্ডের। তিন ক্লাব ঘুরে এখনো নিজেকে প্রমাণ করতে পারেননি। সব সময়ই তাকে পাওয়া যায় ইনজুরড হিসেবে। অবশ্য এরপরও প্রিয় মাতৃভূমির হয়ে খেলার স্বপ্ন বিসর্জন দেননি যোসেফ নূর। পরতে চান বাংলাদেশের লালসবুজ জার্সি। করোনা পরবর্তী বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলবেন ব্রাদার্স ইউনিয়নে। গোপীবাগের ক্লাবটির সাথে কথাও হয়েছে তার। সুইডেন থেকে জানান যোসেফ।
জামালের মতোই স্ক্যান্ডেনেভিয়ান দেশে বসবাস যোসেফ নূরের। জামাল থাকেন ডেনমার্কে। আর নূরের ঠিকানা ডেনমার্কের প্রতিবেশী সুইডেনে। ২০১৫ সালে প্রথম বাংলাদেশে আসা কুমিল্লার বাবা শফিকুর রহমান আর ব্রাহ্মণবাড়িয়ার মা নারগিস রহমানের সন্তান যোসেফের। দু’দফা জাতীয় দলে ট্রায়াল দিয়েও ব্যর্থ তিনি। সুঠাম দেহের এই ফুটবলার এরপর যোগ দেন লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাবে। বদলি হিসেবেই খেলার সুযোগ হতো মাঝে মধ্যে। এই ক্লাবে দেড় মওসুম পার করার পর মধ্যবর্তী দল বদলে চলে আসেন ব্রাদার্স ইউনিয়নে। সেখানেও পারেননি নিজেকে একাদশে অপরিহার্য প্রমাণে। করতে পারেননি কোনো গোল। এবার যোগ দেন প্রিমিয়ারে নবাগত বাংলাদেশ পুলিশ দলে। তবে এখানেও খেলা হয়নি। যোসেফ নূরের মতে, কখনো ইনজুরি, কখনো দুর্ভাগ্য আর বাজে পারফরম্যান্স আমার খেলার রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। ফলে ফিরে যান সুইডেনে।
এখন সেখানেই ফুটবলের সাথে সম্পৃক্ত থাকা। জানান, আমি এখন সুইডেনের চতুর্থ ডিভিশনের ক্লাব ভাকসালা ক্লাবের কোচ কাম প্লেয়ার। ইতোমধ্যে কোচিংয়ের একটি লাইসেন্স করেছি। বাকিগুলো করব সময় সুযোগ মতো। তবে আমি এখনো স্বপ্নের জাল বুনছি বাংলাদেশ দলে খেলার। তাই বাংলাদেশের মাঠে নিজেকে প্রমাণ করতে চাই। এরই অংশ হিসেবে সুইডেনের আপসালা শহরে ফিট থাকতে লড়ছি।
যোসেফ নূরের প্রতিভায় মুগ্ধ ছিলেন শেখ জামালের সহকারী কোচ তাজ উদ্দিন তাজু। কিন্তু মহা বিরক্ত হয়ে যান বারবার ইনজুরির কথা বলে প্র্যাকটিসে না আসায়। তাজুর মতে, দারুণ মানসম্পন্ন এক ফুটবলার এই যোসেফ। কিন্তু সিরিয়াস নয়। খালি বলে ইনজুরি। ও যদি ঠিক মতো খেলত তাহলে তাকে কেউ আটকাতে পারত না। চমৎকার স্কিল তার। অবশ্য সিরিয়াসনেসের অভাবের কথা অস্বীকার করেন যোসেফ।


আরো সংবাদ



premium cement