০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


দল গঠনে নেমেছে মোহামেডান

-

‘আমাদের কারো কোনো পদবি নেই। আমরা সাবেক ফুটবলার। মোহামেডানের সদস্য, নিজেদের অর্থেই দল গঠনে নেমেছি।’ কাল মোহামেডান ক্লাব ভবনে এভাবেই নিজেদের পরিচয় তুলে ধরে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল গঠনে তৎপরতা চালাচ্ছিলেন ইমতিয়াজ আহমেদ জনি, ছাঈদ হাছান কানন, ইমতিয়াজ আহমেদ নকীব, সৈয়দ রুম্মান বিন ওয়ালী সাব্বির। ক্যাসিনো কেলেঙ্কারির বড় আঘাত লেগেছে ঐতিহ্যবাহী এই ক্লাবে। আগের কমিটির ডিরেক্টর ইন চার্জ লোকমান হোসেন ভূঁইয়া এখন কারাগারে। নতুন করে গঠিত হয়নি ফুটবল কমিটিও। এতে এবারের পেশাদার লিগে দল গঠনে অনিশ্চয়তা দেখা দেয় দর্শকপ্রিয় ক্লাবটিতে। শেষ পর্যন্ত এই সাবেক ফুটবলার এবং কর্মকর্তাদের হস্তক্ষেপে দল গঠন শুরু করেছে মোহামেডান। গতকাল এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯ ফুটবলারকে দলে টেনেছে তারা। আজ এবং আগামীকালের মধ্যে পুরো প্রক্রিয়া সম্পন্ন হবে। জানান ইমতিয়াজ আহমেদ নকীব।
ক্যাসিনো বন্ধ হওয়ায় মোহামেডানের দল গঠনে প্রতিবন্ধকতা তৈরি হয়েছে এই যুক্তি কি ধোপে টেকে? এই ক্যাসিনো থাকার সময়ই তো মোহামেডান রেলিগেশন ফাইট দিয়েছে একাধিকবার। আসলে ক্যাসিনোর টাকা ক্লাব ফান্ডে জমা হতো না। হলে তাদের নিকট অতীতে এভাবে নি¤œমানে দল গঠন করতে হতো না। তাদের চির প্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনী বছরের পর বছর শিরোপা জিতে আসছে। আর বিপরীতে সাদাকালো শিবির করেছে টিকে থাকার সংগ্রাম। তবে আগামী বছর মোহামেডানও চ্যাম্পিয়ন ফাইটিং দল বানাবে এমন আশ্বাস দিলেন নকীব। যিনি গত মওসুমে আরামবাগ ক্রীড়া সঙ্ঘের ম্যানেজার ছিলেন।
মোহামেডান এমন সময়ে দল গঠনে নেমেছে যখন তেমন কোনো ফুটবলারই অবশিষ্ট নেই বলতে গেলে। ফলে যাকে পাওয়া যাচ্ছে তারাই সাদাকালো শিবিরের ভরসা। গতকাল পর্যন্ত মোহামেডান কথা চূড়ান্ত করে টোকেন মানি দিয়েছে সেনাবাহিনীর গোলরক্ষক জসিম, আরামবাগের ডিফেন্ডার আতিক, অনূর্ধ্ব-১৯ দলের ইমন, নোফেল স্পোর্টিংয়ের মাসুদ রানা, মনা, সেনাবাহিনীর স্টপার হুমায়ুন, শেখ রাসেলের স্ট্রাইকার আমিনুর রহমান সজীব, গত বছর মোহামেডানে খেলা গোলরক্ষক আহসান হাবিব বিপু, মিডফিল্ডার হাবিবুর রহমান সোহাগকে। জাতীয় দলের সাবেক স্ট্রাইকার সজীব ইনজুরি কাটিয়ে এখন সুস্থ, যার দুই পায়েই প্রচণ্ড জোরে শট নেয়ার ক্ষমতা।
আরামবাগের গোলরক্ষক মাজহারুল ইসলাম হিমেলকে পাওয়ার চেষ্টা করছে মোহামেডান। জাতীয় দলের এই খেলোয়াড় এখন চট্টগ্রাম আবাহনীর হয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে অংশ নিচ্ছেন। সেখান থেকে ফিরলেই তার সাথে কথা পাকা করবে। এ ছাড়া ২০১৭ সালে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলে খেলা মিডফিল্ডার সোহানকে দলে টানতে যাচ্ছে ক্লাবটি। কাল তাকে ক্লাব ভবনে দেখা গেছে। তিনি খেলবেন সাদাকালো জার্সি গায়ে এটা প্রায় নিশ্চিত। আরামবাগের জাহিদ হোসেনকেও এবার এই ক্লাবে দেখা যেতে পারে বলে জানা গেছে।
এই ফুটবলারদের নিয়ে নভেম্বরের ৬-৭ তারিখে অনুশীলন শুরু হবে। জানান ইমতিয়াজ সুলতান জনি। কোচ হিসেবে গতবার দলকে প্রিমিয়ারে টিকিয়ে রাখা ব্রিটিশ বংশোদ্ভূত এবং অস্ট্রেলিয়ায় বাস করা শেন লিকেই দায়িত্ব দেয়া হচ্ছে। জানান ক্লাব কর্মকর্তা এবং সাবেক অতিরিক্ত সাধারণ সম্পাদক মোস্তাকুর রহমান। আপাতত বিদেশী হিসেবে মালির সোলেমানই চূড়ান্ত।


আরো সংবাদ



premium cement