১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


সৈয়দপুরে ‘বীরশ্রেষ্ঠ চত্বর’ উদ্বোধন

সৈয়দপুরে ‘বীরশ্রেষ্ঠ চত্বর’ উদ্বোধন - নয়া দিগন্ত

মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করা সাত মহান বীরশ্রেষ্ঠদের স্মরণীয় করে রাখতে এবং আগামী প্রজন্মের কাছে তাদের বীরত্বের ইতিহাস তুলে ধরতে নীলফামারীর সৈয়দপুরে ‘বীরশ্রেষ্ঠ চত্বর’ স্থাপন করা হয়েছে। সোমবার বিকালে সেই চত্বরের উদ্বোধন করেন পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার।

এসময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-২ শাহিন আক্তার শাহিন, প্যানেল মেয়র-৩ জাহানারা পারভীন, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আল মামুন সরকার, ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফা, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মঞ্জুর ইলাহী, ১০-১১-১২ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মিনারা বেগম, ১-২-৩ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সাবিহা সুলতানা, সৈয়দপুর প্রেসক্লাব সভাপতি সাকির হোসেন বাদল ও সাধারণ সম্পাদক এম এ করিম মিস্টার।

উদ্বোধনকালে পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার বলেন, মহান মুক্তিযুদ্ধ আমাদের গৌরবের ইতিহাস। মুক্তিযোদ্ধাদের মধ্যে যারা সম্মুখ সমরে অংশগ্রহণ করে বীরত্বের স্বাক্ষর রেখেছেন তারা হলেন বীরশ্রেষ্ঠ, বীর উত্তম ও বীর বিক্রম। সেই বীরদের স্মৃতিকে অম্লান করে রাখতে ও আগামী প্রজন্মের কাছে তাদের বীরত্বের ইতিহাস তুলে ধরতে ‘বীরশ্রেষ্ঠ চত্বর’ স্থাপন করা হয়েছে। প্রাথমিক পর্যায়ে এখানে সাতজন বীরশ্রেষ্ঠের ছবি সম্বলিত স্টিকার স্থাপন করা হয়েছে। যা আগামীতে মার্বেল পাথরে খোদাই করে লাগানো হবে বলে জানা গেছে।

আমরা এভাবে দেশের ঐতিহ্য ও ইতিহাসকে স্মরনীয় করে রাখতে আমাদের প্রয়াস অব্যাহত রাখব। এক্ষেত্রে তিনি সংবাদকর্মীসহ পৌরবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন।


আরো সংবাদ



premium cement