১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি ভুলের রাজনীতি করে চলেছে : তোফায়েল

বিএনপি ভুলের রাজনীতি করে চলেছে : তোফায়েল - ছবি : সংগৃহীত

বিএনপি এখনো ভুলের রাজনীতি করে চলেছে বলে মনে করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

বুধবার এক আলোচনা সভায় তিনি বলেন, ‘বিএনপি এখন ভুলের রাজনীতি করে চলেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি যদি বিএনপি নির্বাচনে করতো তাহলে বিএনপির আজকে এই অবস্থা হতো না।’

দুপুরে ভোলা শহরের বাংলা স্কুল মাঠে সরকারের ২ বছর পূর্তি ও গণতন্ত্র রক্ষা দিবসের আলোচনা সভা ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন সাবেক বাণিজ্য মন্ত্রী।

সরকারের দুই বছর পূর্তি ও গণতন্ত্র রক্ষা দিবসের আলোচনা সভা ও বিজয় র‌্যালীতে অংশ নিয়ে সকাল থেকে ভোলা সদর উপজেলার ১৩টি ইউনিয়ন ও পৌর এলাকা থেকে আওয়ামী লীগ ও দলীয় অঙ্গসংগঠনের কয়েক হাজার নেতা-কর্মী ঢোল বাদ্য বাজিয়ে ও ব্যানার নিয়ে বাংলা স্কুল মাঠে উপস্থিত হয়।

সমাবেশে ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেন, ২০১৮ সালের আজকের এই দিনে সংসদ নির্বাচন অবাধ নিরপেক্ষ নির্বাচন হয়েছিল। সেই নির্বাচনে আমরা ১৯৭০ সালের মত ব্যাপক ভোটে বিজয়ী হয়েছি। বিএনপি দোটানায় ছিল নির্বাচন করবে কি করবেনা। তাই বিএনপির আজকের এ করুণ অবস্থা।

তোফায়েল বলেন, গত পরশু দিন দেশে প্রথম ধাপে অবাধ ও নিরপেক্ষভাবে পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইভিএমএর মাধ্যমে হওয়া এই নির্বাচনে মানুষ ৬৫ শতাংশ ভোট প্রদান করেছে। সামনের পৌরনির্বাচন গুলোও অবাধ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

সাবেক এ মন্ত্রী বলেন, ‘দক্ষিণাঞ্চলের পদ্মা সেতু আমাদের র্দীঘদিনের স্বপ্ন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা ব্রিজ দৃশ্যমান করেছে। তিনি বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণ করেছেন।’

তোফায়েল আহমেদ ভোলার বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে আরো বলেন, ইতোমধ্যে আমরা ভোলার নদী ভাঙণ বন্ধ করার চেষ্টা করে সফল হয়েছি। ভোলা-বরিশাল সেতুর কাজ শিগগিরই শুরু হবে।

রাস্তাঘাট-পুল-কালর্ভাট ভালো হয়েছে। ভোলা থেকে চরফ্যাসন পর্যন্ত সড়কের ৮০০ কোটি টাকার উন্নয়ন কাজ শুরু হয়েছে। দুর্গম চারাঞ্চল পর্যন্তও বিদ্যুৎ সুবিধা পৌঁছে গেছে। ভোলা এখন উন্নয়নের রোল মডেল।

ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মো. দোস্ত মাহমুদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু।

এছড়াও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. মোশারেফ হোসেন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, জেলা যুবলীগের সভাপতি ও ভোলা পৌর মেয়র মো. মনিরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইউনুছ, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বের করা বর্ণাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement