২৭ জানুয়ারি ২০২১
`

সাবেক এমপি রাশিদা খাতুনের মৃত্যুতে জামায়াতের শোক


বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক নারী বিভাগীয় সেক্রেটারি ও সাবেক এমপি মুহতারামা রাশিদা খাতুন সোমবার সকাল সাড়ে ৮টায় লিভার ক্যানসারে আক্রান্ত হয়ে ঢাকার মিরপুরের ডিওএইচএস-এ অবস্থিত তার নিজ বাসায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স ৮৫ বছর ছিল। তার পাঁচ ছেলে ও দুই মেয়ে রয়েছে।

বুধবার বাদ আসর মিরপুরের ডিওএইচএস-এর মসজিদে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে। তার মৃত্যুতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, মুহতারামা রাশিদা খাতুনের ইন্তেকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ বোনকে হারালাম। তিনি দ্বীনের একজন একনিষ্ঠ খাদেম ছিলেন। তিনি নারীদের মাঝে ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন।

১৯৯১-১৯৯৬ মেয়াদে তিনি জাতীয় সংসদের নারী সদস্য হিসেবে দেশে আইনের শাসন, ন্যায় বিচার, মানবাধিকার ও নারীর অধিকার প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। একজন শিক্ষাবিদ হিসেবে শিক্ষার প্রসার ও নৈতিক মূল্যবোধের ভিত্তিতে আদর্শ নাগরিক তৈরিতে তিনি যে ভূমিকা পালন করেছেন, তা স্মরণীয় হয়ে থাকবে।

তিনি সংগঠনের দায়িত্ব পালন করতে গিয়ে ত্যাগ ও কুরবানীর অনন্য নজির স্থাপন করেছেন। আমি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। মহান আল্লাহ তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। তার শোকাহত পরিবার ও আত্মীয় স্বজনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি।



আরো সংবাদ