২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

জামায়াতের শোক

- ছবি : নয়া দিগন্ত

গোলাম কিবরিয়া
বাংলাদেশ জামায়াতে ইসলামী নড়াইল জেলার কালিয়া উপজেলা শাখার প্রবীণ সদস্য (রুকন) পুরুলিয়া ইউনিয়নের নোয়াগ্রাম নিবাসী অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা গোলাম কিবরিয়া দীর্ঘদিন অসুস্থ থাকাবস্থায় ৭৭ বছর বয়সে ১৪ আগস্ট দিবাগত রাত ৩টায় বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ২ পুত্র ও ৪ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। ১৫ আগস্ট দুপুর ২টায় তার নিজ বাড়িতে জানাযা শেষে তাকে সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

শোকবাণী

জনাব গোলাম কিবরিয়ার ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান ১৫ আগস্ট ২০২০ এক শোকবাণী প্রদান করেছেন।

শোকবাণীতে তিনি বলেন, জনাব গোলাম কিবরিয়ার ইন্তিকালে আমরা ইসলামী আন্দোলনের একজন নিবেদিত প্রাণ ব্যক্তিকে হারালাম। তিনি ইসলামী আন্দোলনের প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ অবদান রেখে গিয়েছেন। মহান আল্লাহ রাব্বুল আলামীন তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন এবং তার শোকাহত পরিবার-পরিজনদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।

আব্দুর রউফ ভূঁইয়া ও মাওলানা আবু হাসান

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণাধীন কদমতলী উত্তর থানার সরাই-নুরবাগ ওয়ার্ডের প্রবীণ কর্মী বিশিষ্ঠ সমাজ-সেবক আব্দুর রউফ ভূঁইয়া এবং যাত্রাবাড়ী উত্তর থানা শাখার আমীর মাওলানা আবু হাসানের মাতা মছিদা খাতুনের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নুরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ।

এক যৌথ শোকবার্তায় নেতৃবৃন্দ মৃত আব্দুর রউফ ভূঁইয়া ও মছিদা খাতুনের কথা স্মরণ করে এ শোক প্রকাশ করেন।

শোকবার্তায় নেতৃবৃন্দ মরহুম ও মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন ও তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। নেতৃবৃন্দ মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে দোআ করেন, আল্লাহ যেন তাদের নেক আমলসমূহ কবুল করে জান্নাতবাসী করেন এবং তাদের পরিবার ও আত্মীয় স্বজনকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করেন।

মরহুম আব্দুর রউফ ভূঁইয়া শুক্রবার দিবাগত রাত ১১.৩০ মিনিটে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, পরিবার পরিজনসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজা আজ শনিবার বেলা ১১টায় সরাই জামে মসজিদে অনুষ্ঠিত হয়। মরহুম আব্দুর রউফ ভূঁইয়া কদমতলী উত্তর থানা মহিলা কর্মপরিষদ সদস্য মুহতারামা সকিনা বেগমের স্বামী।

মরহুমা মছিদা খাতুন শুক্রবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে বার্ধক্যজনিত কারণে ঢাকার নিজ বাসায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি ১ ছেলে ২ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমার প্রথম নামাজে জানাজা শুক্রবার রাত ১০টায় গোলাপবাগস্থ বায়তুল আশরাফ জামে মসজিদে অনুষ্ঠিত হয়। পরবর্তীতে আজ ১৫ আগস্ট সকাল ৮টায় মরহুমার গ্রামের বাড়ি ক্রোকিরচর, কালকিনি, মাদারীপুরে নেয়ার পর দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। শুক্রবার রাতে মরহুমার প্রথম জানাযার নামাজে ইমামতি করেন গোলাপবাগ বায়তুল আশরাফ জামে মসজিদের ইমাম এবং শুক্রবার দ্বিতীয় জানাজার নামাজে ইমামতি করেন মাদারীপুর জেলা জামায়াতের আমীর মাওলানা আব্দুস সোবহান। জানাযা পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন এলাকার গণ্যমান্য মুরব্বি কুতুবউদ্দিন আইবেকসহ অন্য ব্যক্তিবর্গ।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement