০২ জুন ২০২০

জনগণের সাথে সুন্দর ব্যবহার করার আহ্বান গোলাম পরওয়ারের

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার - সংগৃহীত

প্রশাসনের কয়েকজন লোকের বাড়াবাড়ি বন্ধ করে জনগণের সাথে সুন্দর ও মানবিক আচরণ করার আহবান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার রোববার বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, “করোনাভাইরাস ক্রমেই সংক্রমিত হচ্ছে। এর কবল থেকে বাঁচার জন্য সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে সাড়া দেশে কাজ করছে মাঠ প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। স্বাস্থ্য বিধি অনুসরণ করে নিয়ন্ত্রিত চলাফেরার ও জনগুরুত্বপূর্ণ কাজের সুযোগ খোলা রাখা হয়েছে। প্রশাসনের দায়িত্ব পালন করতে গিয়ে কোথাও কোথাও বাড়াবাড়ির ঘটনা ঘটছে। দেশের নাগরিকদের মারধর ও কান ধরে ওঠবস করার মতো ঘটনাও ঘটছে।
জনজীবন সচল রাখার জন্য চিকিৎসা, ওষুধ, নিত্যপণ্য, খাদ্যদ্রব্য, বিদ্যুৎ, ব্যাংকিং ও মোবাইল ফোনসহ আবশ্যক সকল জরুরী সেবার সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি ও যানবাহনের অবাধ চলাচল নিশ্চিত করার নির্দেশ দেয়া হয়েছে। হোটেল-বেকারীগুলো খোলা রাখার ঘোষণা দেয়া হয়েছে। এ সব কাজ বাস্তবায়নে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে।

সরকারের এসব স্পষ্ট নির্দেশিকা থাকা সত্ত্বেও প্রশাসনের কতিপয় ব্যক্তি নাগরিকদের রাস্তায় ফেলে মারধর করছে এবং কান ধরে ওঠবস করাচ্ছে। এই কাজগুলো অবশ্যই গর্হিত, অমানবিক, অনৈতিক ও বেআইনী। প্রজাতন্ত্রের কোনো কর্মচারী নাগরিকদের সাথে এ ধরনের গর্হিত ও অন্যায় আচরণ করতে পারেন না। সেবার মনোভাব নিয়ে তাদেরকে দায়িত্ব পালন করতে হবে।

আমরা প্রশাসনের কতিপয় ব্যক্তির সকল অনৈতিক ও অন্যায় আচরণ বন্ধ করে দেশের নাগরিকদের সাথে মানবিক এবং সুন্দর আচরণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানাচ্ছি।”
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ