২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ভালুকায় পেপার মিলের রুলারে পিষ্ট হয়ে শ্রমিক নিহত

-

ময়মনসিংহের ভালুকায় ভূঁইয়া পেপার মিলস লিমিটেড নামে একটি কারখানায় মেশিনের রুলারের সাথে পিষ্ট হয়ে মাসুদ রানা (২৫) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার রাতে উপজেলার কাশর গ্রামে।

নিহত মাসুদ রানা ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার বাঁশদী গ্রামের ঈমান আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত সাড়ে ৮টার সময় উপজেলার কাশর এলাকায় অবস্থিত ভূঁইয়া পেপার মিলস্ লিমিটেডে মেশিনে ত্র“টি দেখা দিলে মিলশ্রমিক মাসুদ রানা মেরামত করতে যান। এসময় অসাবধানতাবসত মাসুদের ডান হাত মেশিনের ভেতর চলে গেলে হাত, পা ও পেটে আঘাতপ্রাপ্ত হয়ে তিনি গুরুতর আহত হন। কিন্তু তাকে হাসপাতালে না নিয়ে ঘন্টাব্যাপী ফ্যাক্টরির দায়িত্বে থাকা ডাক্তার রেজাউল করিম তার চিকিৎসা করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় এক ঘন্টা পর তিনি মারা যান।

খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ রাত ১১টায় লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

স্থানীয়রা জানান, রাত ৮টায় মেশিনে আটকে আহত হওয়ার পরও মাসুদকে কারখানার কর্তৃপক্ষ হাসপাতালে না নিয়ে বিনা চিকিৎসায় কারখানার ফ্লোরেই রেখে দেয়, দ্রুত হাসপাতালে নিলে হয়তো তিনি বেঁচে যেতেন।

নিহতের চাচা অবসরপ্রাপ্ত শিক্ষক মৌলভী মো: মুসলেম উদ্দিন জানান, ময়না তদন্তের পর লাশ দাফন করে আইনের সাহায্য নেয়া হবে।

এ বিষয়ে কারখানার জেনারেল ম্যানেজার (জিএম) মো: রুহুল আমীন জানান, কাজ করার সময় অসাবধানতাবসত হাতটি মেশিনে চলে গেলে শ্রমিক মাসুদ রানা গুরুতর আহত আহত হয়ে মারা যান।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইনউদ্দিন জানান, কাগজের মিলের মেশিন জ্যামে বন্ধ হয়ে গেলে মাসুদ দোতলা থেকে নিচে এসে জ্যাম ছাড়াতে গিয়ে মেশিনের রুলারের সঙ্গে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল