২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`
সিসিএনএফের আলোচনা সভা

মিয়ানমারের ওপর চাপ তৈরিতে জাতিসঙ্ঘকে সফল হতেই হবে

-

রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার ব্যাপারে মিয়ানমারের ওপর কার্যকর চাপ প্রয়োগে জাতিসঙ্ঘসহ আন্তর্জাতিক সম্প্রদায় পুরোপুরি ব্যর্থ বলে অভিমত ব্যক্ত করেছেন নাগরিক সমাজের নেতৃবৃন্দ। গতকাল বৃহস্পতিবার কক্সবাজার সিএসও-এনজিও ফোরামের (সিসিএনএফ) পক্ষ থেকে আয়োজিত এক আলোচনা সভায় তারা এসব কথা বলেন। তারা আরো বলেন, রোহিঙ্গা সঙ্কটের দায় পুরোটাই মিয়ানমারের, এটি একটি আন্তর্জাতিক সঙ্কট, অথচ কোনো রকম দায় না থাকার পরেও এই সঙ্কটের দায়ভার বহন করতে হচ্ছে বাংলাদেশকে।
কক্সবাজারে কর্মরত প্রায় ৫০টি স্থানীয় ও জাতীয় সংস্থার নেটওয়ার্ক সিসিএনএফ আয়োজিত সভাটি সঞ্চালনা করেন ফোরামের কো-চেয়ার ও কোস্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী এবং আরেক কো-চেয়ার ও পালসের প্রধান নির্বাহী আবু মোর্শেদ চৌধুরী। এতে আরো বক্তৃতা করেন নারী পক্ষের শিরীন হক, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিসের ব্যারিস্টার মানজুর হাসান, ডিজাস্টার ফোরামের গওহর নঈম ওয়ারা, ইপসার মো: আরিফুর রহমান, জাগো নারী উন্নয়ন সংস্থার শিউলি শর্মা, সুশীলনের মো: মজিুবর রহমান, একলাবের সঙ্গীতা ঘোষ এবং সিসিএনএফের কো-চেয়ার এবং মুক্তি কক্সবাজারের প্রধান নির্বাহী বিমল চন্দ্র দে সরকার ও নেটওয়ার্কটির সদস্যসচিব মো: জাহাঙ্গীর আলম। বিজ্ঞপ্তি।

 

 

 


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল