০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

আন্তর্জাতিক কিরাত প্রতিযোগিতায় বাংলাদেশী ছাত্রের স্বর্ণপদক অর্জন

-

তুরস্কে একটি আন্তর্জাতিক কিরাত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার ও স্বর্ণপদক লাভ করেছেন বাংলাদেশী ছাত্র হাফেজ মুগনিউল হাসান। তিনি তুরস্কের আদানা শহরের চুকুরোভা বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজে অধ্যয়নরত। আন্তর্জাতিক দাতা সংস্থা আইএইচএইচের আদানা শাখা এবং আদানা শহরে অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের নিয়ে কাজ করা ‘চুকুরোভা ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এই কিরাত প্রতিযোগিতায় প্রায় ত্রিশটি দেশের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। ফাইনাল রাউন্ডে ছয়টি দেশের প্রতিনিধি বাছাই করা হয়। গত শনিবার গ্র্যান্ড ফিনালে তিনজনকে পুরস্কৃত করা হয়। এর মধ্যে প্রথম স্থান অর্জন করেন মুগনিউল হাসান।
প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান লাভ করেন ফিলিস্তিনি শিক্ষার্থী হুসাম আল নাফফার এবং তৃতীয় স্থান লাভ করেন মিসরের শিক্ষার্থী আহমেদ আদেল। গ্র্যান্ড ফিনালে মুগনিউলের হাতে পুরস্কার তুলে দেন আইএইচএইচের আদানা শাখা সভাপতি মাহমুদ ইরসালান। হাফেজ মুগনিউল হাসানের বড় ভাই ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের প্রাক্তন ছাত্র আবু বকর সিদ্দিক প্রতিক্রিয়া ব্যক্ত করে নয়া দিগন্তকে বলেন, কিরাত প্রতিযোগিতায় আন্তর্জাতিক পরিসরে আমার ছোট ভাই স্বর্ণপদক অর্জন করায় খুবই ভালো লাগছে। পরিবারের সবাই এ খবরে আনন্দিত। এটা শুধু আমার পরিবার নয়, পুরো বাংলাদেশের জন্য সে একটি সুনাম বয়ে এনেছে।

উল্লেখ্য, হাফেজ মুগনিউল হাসান বাংলাদেশে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা থেকে আলিম পাস করার পরই তুরস্ক সরকারের বৃত্তি নিয়ে ২০১৬ সালে তুরস্কে যান। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়ীয়া জেলার নাসিরনগর উপজেলায়।

 

 


আরো সংবাদ


premium cement