০৪ জুলাই ২০২০

ড. আব্দুল কুদ্দুসের মৃত্যুবার্ষিকী আজ

-

বিশ্বখ্যাত গণিতবিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক অধ্যাপক ড. মো: আব্দুল কুদ্দুসের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ।
প্রফেসর ড. মো: আব্দুল কুদ্দুস ১৯৬৪ সালে এল আর সরকারি উচ্চবিদ্যালয় থেকে প্রথম বিভাগে মেট্রিক, ১৯৬৬ সালে এমসি কলেজ থেকে আইএসসি ও ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণীতে অনার্সসহ এমএসসি পাস করেন।
১৯৮১ সালে প্রফেসর ড. মো: রমজান আলী সরদারের তত্ত্বাবধানে পিএইচডি অর্জন করেন।
১৯৮২ সালে তিনি নোবেল বিজয়ী পদার্থ বিজ্ঞানী প্রফেসর ড. আব্দুস সালাম প্রতিষ্ঠিত এবং ইতালির ট্রিয়েস্ট্রিতে অবস্থিত ইন্টারন্যাশনাল সেন্টার ফর থিউরেটিক্যাল ফিজিক্স এ উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে জর্ডানপ্রবাসী প্রেমিকার অনশন ‘আসিফ মাহমুদরাই দেশের প্রকৃত নায়ক’ পাকিস্তানের শাহ মাহমুদ কোরেশির অসুস্থতায় ইরানের পররাষ্ট্রমন্ত্রীর বার্তা বিএনপি নেতারা আইসোলেশনে থেকে সরকারের দোষ ধরে : তথ্যমন্ত্রী প্রায় ৪ মাস পর মাঠে ফিরছে ক্রিকেট, খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে পারস্য উপসাগরে মার্কিন তৎপরতা পর্যবেক্ষণ করছে ইরান কোরবানির পশুবাহী যানবাহনে চাঁদাবাজি সহ্য করা হবে না : নাটোরের পুলিশ সুপার পশ্চিমবঙ্গে বেকারত্বের হার অনেকটাই কম : মমতা ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ রাখার হুমকি দক্ষিণ চীন সাগরে চীনের সামরিক মহড়া আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)