২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


টিকা কূটনীতিতে অদূরদর্শীতার পরিচয় দিয়েছে বাংলাদেশ : জিএম কাদের

টিকা কূটনীতিতে অদূরদর্শীতার পরিচয় দিয়েছে বাংলাদেশ : জিএম কাদের - ছবি : সংগৃহীত

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি বলেছেন, কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ টিকা নিতে দেশে এখনো কয়েক লাখ মানুষ অস্থিরতার সাথে অপেক্ষা করছেন। এখন প্রমাণ হলো বিকল্প উৎস না রেখে শুধু অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকা আমদানির সিদ্ধান্ত ভুল ছিল। আন্তর্জাতিক টিকা কূটনীতিতে অদূরদর্শীতার পরিচয় দিয়েছিলো বাংলাদেশ।

বৃহস্পতিবার এক বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, রাশিয়ার ‘স্পুটনিক ভি’ এবং চীনের সিনোফার্মে ভ্যাকসিন আমদানি ও যৌথ উৎপাদনের পাশাপাশি ভারত থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড আমদানিতে প্রচেষ্টা থাকতে হবে বাংলাদেশের। করোনা টিকা নিয়ে সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা আছে কি-না সেটা স্পষ্ট নয়। টিকার বিষয়ে জনগণ বিস্তারিত জানতে চায়।

বিবৃতিতে সংসদে বিরোধী দলের এই উপনেতা বলেন, দেশের অভ্যন্তরে গ্লোব বায়েটেকের বঙ্গভ্যাক্স-কে সর্বাত্মক সহযোগিতা দেয়া হলে এ মুহূর্তে দেশীয় উৎস থেকে তৈরি টিকা পাওয়ার উজ্জল সম্ভাবনা থাকতো। সে বিষয়ে যথাযথ ব্যবস্থা এখনো নেয়া যায়।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় ৩ উপজেলা চেয়ারম্যান হলেন যারা লামায় আ’লীগ সমর্থিত, নাইক্ষ্যংছড়িতে বিএনপি-জামায়াত ঘরোনার প্রার্থী বিজয়ী আগামী ঈদ পর্যন্ত কোনো পণ্য ঘাটতি থাকবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী আল জাজিরাকে সংবাদ দেয়ার অভিযোগে বার্তাসংস্থা এপির সরঞ্জাম জব্দ করল ইসরাইল মাঝ আকাশে তীব্র ঝাঁকুনি, বিমানযাত্রীর মৃত্যু যুক্তরাষ্ট্রের বিপক্ষেও ব্যাট হাতে চাপে বাংলাদেশ নেপালের প্রধানমন্ত্রীর সাথে পরিবেশমন্ত্রীর দ্বিপক্ষীয় বৈঠক চৌগাছায় হাবিব চেয়ারম্যান নির্বাচিত মিরসরাইয়ে এসকিউ ইলেকট্রিক্যালসের মালামাল চুরির সময় আটক ৫ শ্রীপুরে ভোটে বাধা ও জাল ভোটের অভিযোগে শিক্ষকসহ ৬ জনের কারাদণ্ড পেকুয়ায় চেয়ারম্যান হ‌লেন বিএনপির বহিষ্কৃত নেতা রাজু

সকল