০৪ ডিসেম্বর ২০২০

প্রধানমন্ত্রীর কাছে অধ্যাপক আব্দুল মজিদের উপর হামলার বিচার দাবি

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন অধ্যাপক আব্দুল মজিদ কলেজের সাবেক শিক্ষার্থীরা। - ছবি : নয়া দিগন্ত

অধ্যাপক আব্দুল মজিদ কলেজসহ চারটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও শিক্ষাবিদ অধ্যাপক আব্দুল মজিদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করেন অধ্যাপক আব্দুল মজিদ কলেজের সাবেক শিক্ষার্থীরা।

জানা যায়, গত ২৩ অক্টোবর হোমনার জয়পুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে একটি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার পথে এলাকার কতিপয় চিহ্নিত সন্ত্রাসী দেশবরেণ্য এই শিক্ষাবিদের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা চালায়। হামলায় তিনিসহ অন্তত ১০ জন আহত হন। আহতদের পরবর্তীতে হাসপাতালে পাঠানো হয়।

মানববন্ধনে বক্তারা অধ্যাপক আব্দুল মজিদের উপর হামলার প্রতিবাদ জানান। বক্তারা বলেন, অধ্যক্ষ আবদুল মজিদ স্যার মেঘনার পূর্বপাড়ের মানুষদের মধ্যে প্রায় গত তিন দশক ধরে জ্ঞানের আলো জ্বালিয়ে আসছেন। এ অঞ্চলের মানুষদের মধ্যে শিক্ষাকে সহজলভ্য করতে তিনি জলমগ্ন মুরাদনগর ও হোমনা উপজেলায় তিন তিনটি কলেজ ও অন্যান্য অনেক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। হাজার হাজার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে তিনি প্রতিষ্ঠার পথ দেখিয়ে এসেছেন। তিনি একজন দেশবরেণ্য শিক্ষাবিদ, প্রিয় শিক্ষক, বৃহত্তর কুমিল্লার কৃতি সন্তান ও হোমনার গণমানুষের নেতা। শিক্ষাকে শিক্ষার্থীদের কাছে সহজবোধ্য করে তুলেছে যে লাইব্রেরী, তিনি সেই পপি লাইব্রেরির স্বত্বাধিকারী।

এসময় বক্তারা প্রধানমন্ত্রীর কাছে শিক্ষক লাঞ্ছনাকারী সকল দুষ্কৃতীকারীদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবি জানান।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (৯৯৮৫)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৮৯০১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৮৫৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৩৭৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৪৪৮২)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪১১৬)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৩৯৮৪)মীমাংসিত বিষয় নিয়ে আপোষ করার কোনো সুযোগ নেই : ভাস্কর্য ইস্যুতে কাদের (৩৫৪৬)পরমাণু সক্ষমতা বাড়াতে ও পরিদর্শন বন্ধ করতে নতুন আইন পাস ইরানে (৩৪৩৪)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৩৪১০)