২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ক্রমশ দুর্বল হচ্ছে সাগরের নিম্নচাপটি

ক্রমশ দুর্বল হচ্ছে সাগরের নিম্নচাপটি - সংগৃহীত

স্থল নিম্নচাপটি উত্তর পূর্ব দিকে সরে গিয়ে ক্রমশ দুর্বল হয়ে যেতে পারে। বৃষ্টিপাত কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিকে নিম্নচাপের কারণে দেশের সব সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

গভীর নিম্নচাপটি দক্ষিণ পশ্চিম মৌসুমীবায়ু বাংলাদেশের উত্তরপশ্চিমাংশ থেকে বিদায় নিয়েছে। লঘুচাপের অবশিষ্টাংশ থেকে বিদায় নেয়ার জন্য আবহাওয়া পরিস্থিতি অনুকূলে আসছে। মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে সক্রিয় অবস্থায় অবস্থান করছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত গভীর নিচাপটি উত্তর পূর্ব দিকে এগিয়ে গতকাল শুক্রবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করছে। এটি আরো উত্তর-পূর্ব দিকে এগিয়ে ও দুর্বল হয়ে সুষ্পষ্ট লঘুচাপ আকারে আজ সকাল ৬ টায় গাজীপুর ও এর কাছাকাছি এলাকায় সুষ্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করেছিল।

শনিবার সকাল ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে একই সময়ে বৃষ্টিপাত কমতে পারে। সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল