৩১ অক্টোবর ২০২০

খুশকি থেকে ব্রণ, তেজপাতায় সমাধান

খুশকি থেকে ব্রণ, তেজপাতায় সমাধান - সংগৃহীত

রান্নায় স্বাদ বাড়ানোর জন্য তেজপাতার জুড়ি মেলা ভার। শুধু রান্নায় নয়। তেজপাতায় রয়েছে স্বাস্থ্যজনিত বেশ কয়েকটি গুণ। এছাড়া রূপচর্চার ক্ষেত্রেও তেজপাতাকে এড়ানো যায় না। জেনে নিন রূপচর্চার ক্ষেত্রে কী কী কাজে আসতে পারে তেজপাতা।

১) শুকনো তেজপাতার গুড়োর সঙ্গে টক দই মেশান। মাথায় খুশকি থাকলে এই প্যাক নিয়মিত লাগান। তার পরে শ্যাম্পু করে নিন। মাথায় খুশকি কমে এতে।

২) এক বাটি জল নিয়ে তার মধ্যে কয়েকটি তেজপাতা ফোটান। ১০ মিনিট ফুটিয়ে নিয়ে জল ছেঁকে নিন। সেই জল দিয়ে নিয়মিত মুখ ধুয়ে নিন। এতে মুখের ব্রণ দূর হয়।

৩) দাঁতে হলুদ ছোপ থাকলেও তেজপাতার জুড়ি মেলা ভার। পেস্টের সঙ্গে তেজপাতা বাটা মিশিয়ে তা দিয়ে দাঁত মাজুন।

৪) তেজপাতা জলে সিদ্ধ করুন। শ্যাম্পু করার পরে সেই জল দিয়ে চুল ধুয়ে নিন। এই জল কন্ডিশনার হিসেবে কাজ করে।

৫) তেজপাতা বাটার সঙ্গে টক দইয়ের সঙ্গে পেস্ট দিয়ে হাতে বা ত্বকের রোদে ট্যান পড়া জায়গায় লাগিয়ে নিন। এতে কালো ছোপ দূর হবে সহজেই। সূত্র: এবেলা


আরো সংবাদ

সেরা ক্রীড়া রিপোর্টারের পুরস্কার পেলেন নয়া দিগন্তের ফরহাদ শেষ মুহূর্তের প্রচারণায় মিশিগানে বাইডেনের সঙ্গে ওবামা; পেনসিলভেনিয়ায় ট্রাম্প নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইনে ওয়েস্ট ইন্ডিজ দল ক্ষমা না চাইলে ম্যাক্রোঁর বিরুদ্ধে মামলা করা হবে : পীরসাহেব ওলামানগর উন্নয়নের প্রশংসায় উপমহাদেশে তোলপাড় অথচ বিএনপির মুখে শুধুই সমালোচনা : তথ্যমন্ত্রী গণস্বাস্থ্য নগর হাসপাতালে চালু হলো পূর্ণাঙ্গ নিউরো সায়েন্স সেন্টার বাংলাদেশের ইতিহাসে যুবদের অবদান চিরঅম্লান হয়ে থাকবে : রাষ্ট্রপতি সন্তান বিক্রি করতে না দেয়ায় স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু ফিলিপাইনের দিকে ধেয়ে আসছে আরো এক ভয়ঙ্কর টাইফুন নোয়াখালীতে মাছের প্রজেক্ট থেকে শিশুর লাশ উদ্ধার ‘একে অপরকে সহযোগিতা করলে এই সরকারের হাত থেকে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে পারব’

সকল

ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৬৩৯৯)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৫৮৮১)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (১৫১২৮)সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে (১৪৩৮১)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (১২৫৩০)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১১৮৬৭)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৮৯৯)‘‌কফিনে শেষ পেরেক পুঁতল, আর ঘরে ফেরা হবে না’, মোদি সরকারের ওপর ক্ষুব্ধ কাশ্মিরি পন্ডিতরা‌ (৮৯৯৬)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৭৫৯৩)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৬০৮৪)