৩১ অক্টোবর ২০২০

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট -

২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে অনলাইন আন্তর্জাতিক র‌্যাপিড দাবা করতে যাচ্ছে সার্ক দাবা ফেডারেশন। কানাডিয়ান বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ২৪ থেকে ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ১২ দেশের দাবাড়ুদের নিয়ে এই আসর। টুর্নামেন্টের নাম জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক র‌্যাপিড দাবা। জানান বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারন সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম।

প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মবার্ষিকীর সাথে মিল রেখেই ৭৪ জন দাবাড়ুকে সুযোগ দেয়া হবে এই আসরে। এতে ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, ফিলিপাইন ও মিয়ানমারের একজন করে গ্র্যান্ডমাস্টার অংশ নেবেন। ভারত থেকে পাঁচ গ্র্যান্ডমাস্টার ও সার্ক অঞ্চলের বাকী ছয় দেশ থেকে দুই জন করে দাবাড়ু অংশ নেবেন এই টুর্নামেন্টে। বাকীরা বাংলাদেশের দাবাড়ু।

এতে গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ অসুস্থতার জন্য না খেলার কথা জানালেও ফেডারেশন তাকে মত পাল্টাতে অনুরোধ জানাবে। দেশের পাঁচ গ্র্যান্ডমাস্টারের আরেক জন আবদুল্লাহ আল রাকিব অবশ্য খেলেন না অনলাইন দাবায়।


আরো সংবাদ

দ্বিতীয় ধাপে করোনার ভয়াল থাবা ইউরোপে করোনার উৎস তদন্তে বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র সঙ্গে চীনের বৈঠক রেল যোগাযোগ ব্যবস্থাকে বাদ দিয়ে দেশের উন্নয়নের কথা চিন্তাই করা যায় না : রেলপথ মন্ত্রী পলাশে রিপোর্টার্স ক্লাবের সভাপতি হলেন নয়া দিগন্তের নূরে-আলম সেরা ক্রীড়া রিপোর্টারের পুরস্কার পেলেন নয়া দিগন্তের ফরহাদ শেষ মুহূর্তের প্রচারণায় মিশিগানে বাইডেনের সঙ্গে ওবামা; পেনসিলভেনিয়ায় ট্রাম্প নিউজিল্যান্ডে কোয়ারেন্টাইনে ওয়েস্ট ইন্ডিজ দল ক্ষমা না চাইলে ম্যাক্রোঁর বিরুদ্ধে মামলা করা হবে : পীরসাহেব ওলামানগর উন্নয়নের প্রশংসায় উপমহাদেশে তোলপাড় অথচ বিএনপির মুখে শুধুই সমালোচনা : তথ্যমন্ত্রী গণস্বাস্থ্য নগর হাসপাতালে চালু হলো পূর্ণাঙ্গ নিউরো সায়েন্স সেন্টার বাংলাদেশের ইতিহাসে যুবদের অবদান চিরঅম্লান হয়ে থাকবে : রাষ্ট্রপতি

সকল