২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আল আকসায় ইসরাইলি পুলিশের সাথে সংঘর্ষে ১৫০ ফিলিস্তিনি আহত

-

অধিকৃত পূর্ব জেরুসালেমে আল-আকসা মসজিদ ও আশপাশের এলাকায় ইসরাইলি পুলিশের সাথে সংঘর্ষে অন্তত ১৫০ জন ফিলিস্তিনি আহত হয়েছে। এক সপ্তাহ ধরেই জেরুসালেমে ইসরাইলি ও ফিলিস্তিনিদের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে এই সংঘর্ষ হয়।

শুক্রবার আখেরি জুমা উপলক্ষে হাজার হাজার ফিলিস্তিনি মুসুল্লি আল-আকসা মসজিদে জমায়েত হয়। এ সময় অনেকে ইহুদি বসতি স্থাপনকারীদের তাদের বাড়িঘর উচ্ছেদ করার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে থাকে।

বিশেষ করে শেখ জারাহ এলাকায় ফিলিস্তিনিদের উচ্ছেদের বিরুদ্ধে তারা বেশ সোচ্চার ছিল।
ইসরাইলি সীমান্ত পুলিশ ও বাহিনী পানি কামান, কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও শক গ্রেনেড দিয়ে গত কয়েক দিন ধরে তাদের ওপর হামলা চালানো হয়েছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্টে জানিয়েছে, আল আকসা মসজিদ ও অন্যান্য স্থানে ইসরাইলি পুলিশের সাথে সংঘর্ষে এখন পর্যন্ত ১৬৩ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদের মধ্যে ৮৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইসরাইলি পুলিশ তাদের ছয় অফিসারের আহত হওয়ার কথা জানিয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান

সকল